1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

৪০তম বিসিএস এর মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা


নিউজপয়েন্ট সিলেট শিক্ষা ডেস্কঃ করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বুধবার (১ সেপ্টেম্বর) কমিশনের এক বিবৃতিতে জানানো হয়, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মৌখিক পরীক্ষা শুরু হবে।

বিবৃতিতে বলা হয়, স্থগিত থাকা ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা (সাধারণ ক্যাডার) শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর। চলবে ১১ অক্টোবর পর্যন্ত। এ সময়ে সাধারণ ক্যাডারের ২ হাজার ৪৬৭ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশ নেবেন।

প্রসঙ্গত, ৪০তম বিসিএসের ভাইভা শুরু হওয়ার কথা ছিল গত ১৬ ফেব্রুয়ারি। তবে দেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ভাইভা স্থগিত করা হয়।

৪০তম বিসিএসের জন্য ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে চার লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করলেও পরীক্ষায় অংশ নেন তিন লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। তাদের মধ্যে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন। আর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ১০ হাজার ৯৬৪ জন।

৪০তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। সবমিলিয়ে এক হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে।

নিউজপয়েন্ট সিলেট/সবুজ শর্মা

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet