1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ৩১ জুলাই, ২০২২

মোগলাবাজার হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান ইউএসএ বন্যায় ক্ষতিগ্রস্হ পরিবারের মাঝে ত্র্যাণ বিতরণ


নিউজ পয়েন্ট সিলেট ডেস্কঃ হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ । একটি সমাজ সেবায় নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। এটি ২০১৯ সালের ১৯ আগষ্ট প্রতিষ্ঠিত হয়। মাওলানা ফাইযুল ইসলাম মামুন এটির ফাউন্ডার হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং জনপ্রিয় ফেইসবুক গ্রুপ মিশিগান বাংদেশী কমিউনিটি হেল্প -এর প্রতিষ্ঠাতা জাহিদুল ইসলাম মারুফ এটির কু-ফাউন্ডার।

কুরআন-সুন্নাহ ভিত্তিক জীবন গঠন ও শিক্ষিত সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে অনাথ ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা প্রতিষ্ঠানের অন্যতম লক্ষ্য। সালফে সালিহীনের পথ ধরে কুরআন ও সুন্নাহ ভিত্তিক মধ্যমপন্থা অবলম্বন করে চলা প্রতিষ্ঠানের মূলনীতি। হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ। দরিদ্র ও অসচ্ছল নারী-পুরুষকে স্বনির্ভর করতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি বন্যা বা প্রাকৃতিক নানা দুর্যোগ-দুর্ঘটনায় ত্রাণ বিতরণ করে থাকে প্রতিষ্ঠানটি।

এরই ধারাবাহিকতায় অদ্য ৩০জুলাই ২০২২ ইংরেজী তারিখে সরিষপুর গ্রামের মাওলানা ফখরুল ইসলাম সাহেবের বাড়ীতে ”হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ“-এর উদ্যেগে আমেরিকার মিশিগান স্টেট-এর বাংলাদেশী প্রবাসীদের আর্থীক সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্থ ১৫০ টি পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। মাওলানা আহমদ দিদার রাসেল এর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বারইগ্রাম ফুরকানিয়া ইসলামিয়া মাদরাসার মুহতামিম শায়েখ নুরুল ইসলাম (পীর সাহেব বারইগ্রামী), বক্তব্য রাখেন-জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, দক্ষিণ সুরমা উপজেলার সভাপতি মাওলানা ফখরুল ইসলাম (সরিষপুরী), হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ-এর ফাউন্ডার মাওলানা ফাইযুল ইসলাম মামুন,দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভাপতি আশরাফুল ইসলাম ইমরান,৮নং মোগলাবাজার ইউনিয়ন পরিষদ ৩নং ওয়ার্ডের মেম্বার জনাব আইয়ূব হোসেন, রিফাতপুর গ্রামের বিশিষ্ট মুরব্বি মাওলানা আনাউল হক, মাজমাহ্ ইউনিভার্সিটি সৌদি আরব এর শিক্ষার্থী মাওলানা সালমান আহমদ জোয়ারদার, বারইগ্রাম মাদরাসার শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন সেবুল আহমদ, বদরুল ইসলাম, আদনান আহমদ জোয়ারদার, সেলিম আহমদ । সার্বিক সহযোগিতায় ছিলেন ন্যাশনাল ওয়েল ফেয়ার সোসাইটি সরিষপুরের সদস্য জাবেদ আহমদ ও জাহাঙ্গীর আলম প্রমুখ সদস্যবৃন্দ। এছাড়াও বিভিন্ন সময় অত্র প্রতিষ্ঠানের ফাউন্ডার মাওলানা ফাইযুল ইসলাম মামুন নিজ হাতে এলাকার মসজিদ-মাদরাসা সহ প্রায় ৫০০টি পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet