1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪১ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

অনলাইনে হবে সেমিস্টার ফাইনাল পরীক্ষা, শাবিপ্রবি কর্তৃপক্ষের সিদ্ধান্ত


দীর্ঘদিন ধরে আটকে থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনলাইনের মাধ্যমে নিবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে এর এখনো পূর্ণাঙ্গ সিদ্ধান্ত নিতে পারেনি। অনলাইন পরীক্ষার শাবিপ্রবিকে সেশনজট থেকে মুক্ত রাখার জন্য বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ অনলাইন পরীক্ষা নিতে ইচ্ছা পোষণ করে।

বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিল সভায় অনলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতিতে সরাসরি পরীক্ষা নেওয়া সম্ভব না। এদিকে অনেকদিন ধরে পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থীরা নানা ধরনের সমস্যায় পড়ছেন।

শিক্ষার্থীদের কথা চিন্তা করে অনলাইনে পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে পরীক্ষা কীভাবে অনুষ্ঠিত হবে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয় নি।

পরীক্ষার ধরণ, পদ্ধতি ইত্যাদি বিষয়ের জন্য কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলামকে আহ্বায়ক ও রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রস্তাবনা অনুযায়ী আগামী বৃহস্পতিবার পরবর্তী কাউন্সিল সভায় পরীক্ষার পদ্ধতি সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, গত বছরের ৩১ শে মার্চ থেকে অনলাইনে ক্লাস  নিচ্ছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। অনলাইনের মাধ্যমে দুই সেমিস্টারের ক্লাস সম্পন্ন করেছেন তারা।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet