1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

স্কুলে ক্রীড়া শিক্ষক নিয়োগ দেয়ার অনুরোধ বাফুফে সভাপতির


স্পোর্টস ডেস্কঃ প্রতিটি স্কুলে আবারও ক্রীড়া শিক্ষক নিয়োগের সংস্কৃতি ফিরিয়ে আনতে শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন। তার দাবি, এ বছর থেকে নতুন করে স্কুল ফুটবল নিয়ে উদ্যোগী হয়েছে ফেডারেশন। স্কুল ফুটবলের ফাইনালের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন। এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুল।

পেশাদার লিগ মাঠে রাখতে পারাটাকে নিজেদের অনেক বড় সাফল্য হিসেবে দেখে কাজী সালাহউদ্দিনের নেতৃত্বাধীন বাফুফে কমিটি। কিন্তু, প্রতিযোগিতামূলক অনেক আসর নিয়েই ফেডারেশনের উদাসীনতা স্পষ্ট। গেল এক যুগে মোটে ৬ বার স্কুল ফুটবল টুর্নামেন্ট আয়োজন যেন তারই প্রমাণ।

এ বছর শুরুতে জেলা পর্যায়ে স্কুল ফুটবল আসর শুরু করে ফেডারেশন। সেখানেও বাধা। করোনার কারণে খেলা হয় স্থগিত। তবে, নানা বাধা-বিপত্তি পেরিয়ে শেষ হয়েছে আসরটি। আর তাতেই সাফল্যের হাসি সালাহউদ্দিনের ঠোঁটে।

তিনি বলেন, খেলোয়াড় তৈরি হয় স্কুল থেকে। আজকাল দেখছি, স্কুলে গেম টিচার নাই। আমি আশা করব ভবিষ্যতে শিক্ষা মন্ত্রণালয় নজর দিবে, যেন বাচ্চাদের পড়ালেখার সাথে খেলাধুলার একটি জায়গা থাকে।

দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থার তেমন কোনো কার্যক্রম নেই। আগ্রহ হারিয়েছে স্কুল কর্তৃপক্ষও। তবে, এসব দিকে নজর না দিলে, ফিফা-এএফসি সহায়তা বন্ধ করবে, এমন পরিবেশ তৈরি হওয়ার পরই যেনো কিছুটা তৎপর বাফুফে।

স্কুল ফুটবলের ফাইনাল মাঠে বসে দেখেছেন বাফুফের টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক ডিরেক্টর পল স্মলি। জাতীয় দলের হেডকোচ জেমি ডে’কেও এ কার্যক্রমে রাখতে আগ্রহী ছিলেন কাজী সালাহউদ্দিন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet