1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১১ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ১১ অক্টোবর, ২০২৩


অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়েও শেষ পর্যন্ত বিরাট কোহলি ও লোকেশ রাহুলের অনবদ্য জুটিতে ভর করে জিতে যায় ভারত। অজি বধে উজ্জীবিত ভারত আজ দ্বিতীয় ম্যাচে সামনে পাচ্ছে আফগানিস্তানকে, যারা প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা আড়াইটায়।

ওয়ানডেতে মাত্র তিনবার ভারতের মুখোমুখি হয়েছে আফগানরা। এর মধ্যে ভারত দুটিতে জিতেছে, একটি ম্যাচ ‘টাই’ হয়। ২০১৪ ও ২০১৮ সালে এশিয়া কাপে ভারতের বিপক্ষে খেলেছে আফগানরা। ২০১৪ সালে ঢাকায় ভারতীয়রা ৮ উইকেটে জিতলেও ২০১৮ সালে দুবাইয়ে তাদের সঙ্গে আফগানরা টাই করার কৃতিত্ব দেখায়। মোহাম্মাদ শাহজাদ ১১৬ বলে ১২৪ রান করেছিলেন ওই ম্যাচে। বাকি লড়াইটা হয় বিশ্বকাপে। ২০১৯ সালে সাউদাম্পটনের সে ম্যাচে আফগানিস্তানকে ১১ রানে হারায় ভারত। হারলেও দুর্দান্ত লড়ে ভারতকে কাঁপিয়ে দেন নবি, রশিদরা।

বৈশ্বিক আসরে আজ দ্বিতীয়বারের মতো পরাশক্তি ভারতের সামনে আফগানিস্তান। র‍্যাংকিংয়ের ১ ও ৯ নম্বর দলের খেলা হলেও মাঠের লড়াই অন্য রকম হতেই

পারে। দিল্লির উইকেটও আফগানদের লড়াইয়ে রসদ জোগাবে। এ পিচে বল নিচু ও ধীরগতির হবে। ম্যাচ যতই এগোবে স্পিনাররা ততই সুবিধা পাবে। রশিদ খান, মুজিব-উর-রহমান ও মোহাম্মদ নবির স্পিন গরলে কি নীল হবে ‘মেন ইন ব্লু’রা? অবশ্য পিছিয়ে থাকবে না ভারতও। তাদেরও আছে বিশ্বসেরা স্পিন অ্যাটাক। চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন ও কুলদীপ যাদব ৩০ ওভার বোলিং করে ১০৪ রান খরচ করে ৬ উইকেট শিকার করেছেন।

বাংলাদেশের কাছে হারের পর ঘুরে দাঁড়াতে চান আফগানিস্তান কোচ জোনাথন ট্রট। যদিও দিল্লিতে পরপর ভারত ও ইংল্যান্ডের মতো দুটি বড় দলের বিপক্ষে ম্যাচ তাদের। ট্রট বলেন, ‘আমরা জানি, কোন কোন জায়গায় উন্নতি আনতে হবে। দিল্লিতে আমাদের সামনে দুটি বড় ম্যাচ। কাজেই ভারতের বিপক্ষে বড় ম্যাচের আগে আমাদের এখন ঘুরে দাঁড়াতে হবে। এ ম্যাচে অনেক দর্শক হবে। আমি আশাবাদী, ছেলেরা এ ম্যাচের জন্য তৈরি থাকবে।’

এদিকে দ্বিতীয় ম্যাচেও ওপেনিং ব্যাটার শুভমান গিলকে পাচ্ছে না ভারত। ডেঙ্গুজ্বরে আক্রান্ত গিলের রক্তে প্লাটিলেট কমে এক লাখের নিচে আসায় চেন্নাইয়ের কাবেরি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। যদিও গতকাল ভারতীয় ক্রিকেট বোর্ড জানায়, গিলকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। এর পরও এটা নিশ্চিত নয়, তিনি ১৪ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলবেন কিনা।

গিল ভারতীয় দলের সঙ্গে দিল্লি যাননি। সুস্থ হয়ে উঠলে তিনি সরাসরি আহমেদাবাদ যাবেন। সেখানেই ভারত-পাকিস্তান দ্বৈরথ। তবে মাঝের এ সময়টুকুতে তিনি দুর্বলতা কাটিয়ে খেলার মতো ফিটনেস পাবেন কিনা সংশয় রয়েছে।

 

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet