1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:০০ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

নিউজিল্যান্ডে শেষ ম্যাচে কে হচ্ছে টাইগার অধিনায়ক


নিউজিল্যান্ড সফরে আজ (বৃহস্পতিবার) টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ ক্রিকেট দল। এর আগে ৩ ম্যাচর ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টিতে জয়ের দেখা পায়নি বাংলাদেশ। এদিকে আগের দুই ম্যাচ কাঁধের ব্যথায় খেলতে পারেননি মুশফিকুর রহীম। এ ম্যাচেও তার খেলার সম্ভাবনা খুব কম। শুধু তাই নয়, এ ম্যাচে খেলা হবে না মাহমুদউল্লাহ রিয়াদেরও।

বুধবার এমনটাই জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার ও টিম লিডার জালাল ইউনুস।

অন্যদিকে মাশরাফি চারবছর আগে থেকেই নেই টি-টোয়েন্টি ফরম্যাটে। সাকিব ছুটিতে আর তামিম ব্যক্তিগত কারণ দেখিয়ে ফিরে এসেছেন দেশে। নিউজিল্যান্ড গিয়ে মুশফিক পড়েছেন কাঁধের ইনজুরিতে আর এখন মাহমুদউল্লাহও গেলেন ছিটকে। এমতাবস্থায় বাংলাদেশ দলের অধিনায়কত্ব কার কাঁধে বর্তাবে, এমন প্রশ্ন চলে আসে।

বৃহস্পতিবার টিম লিডার জালাল ইউনুস জানিয়েছেন, আজকের ম্যাচে মুশফিক-মাহমুদউল্লাহর কেউই দলে থাকছে না। দুজনেরই ফিটনেসে সমস্যা আছে। মানে ইনজুরিজনিত ম্যাচ ফিটনেসের অভাব। তাই তাদের সার্ভিস আজ পাওয়া যাবে না। মুশফিক টি-টোয়েন্টি সিরিজের শুরু থেকেই নেই। আর অধিনায়ক রিয়াদও আজ খেলতে পারবেন না।

এ বিষয়ে জালাল ইউনুস জানিয়েছেন, নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদির সঙ্গে আজ টস করতে দেখা যাবে লিটন দাসকে।

দেশের ক্রিকেটের ২০০৯ সালের পর থেকে টি-টোয়েন্টি ক্রিকেটে ফ্যান্টাসিক ফাইভ বা পঞ্চপাণ্ডব ছাড়া আর কেউই অধিনায়কত্ব করেননি। এ হিসাবে পাঁচজনের বাহিরে অধিনায়কত্বের দায়িত্ব নিলে বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসের সপ্তম এবং সবমিলিয়ে ১৮তম অধিনায়ক হবেন লিটন দাস।

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশকে এখন পর্যন্ত নেতৃত্ব দিয়েছেন শাহরিয়ার নাফিস, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদউল্লাহ।

 

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet