1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ২৮ মার্চ, ২০২১

টি-টোয়েন্টিতেও সেই একই বাংলাদেশ


ওয়ানডেতে হোয়াইটওয়াশের পর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতেও হার দিয়েই সিরিজ শুরু করল বাংলাদেশ। প্রথম ম্যাচটি ৬৬ রানের বিশাল ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ২১১ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে করেছে ১৪৪ রান! হ্যামিল্টনে এমনই ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক নিউজিল্যান্ড। রোববার (২৮ মার্চ) হ্যামিল্টনে ম্যাচটি শুরু হয় সকাল ৭টায়। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান করতে পারে বাংলাদেশ।

পাওয়ার প্লে’র ৬ ওভারেই টপঅর্ডারের ৪ উইকেট হারায় বাংলাদেশ। এরপর আরও দুটি। ওপেনার মোহাম্মদ নাঈম ১৮ বলে ২৭ করলেও লিটন দাশ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান কিউই বোলার বিশেষ করে স্পিনার ইশ সোধির সামনে চূড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

শেষদিকে সাইফউদ্দিনকে নিয়ে ৫৬ বলে ৬৩ রানের জুটি গড়ে ব্যবধান কিছুটা কমান আফিফ। লোকি ফার্গুসনের বলে আউট হওয়ার আগে ৩৩ বলে ৫টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৪৫ রান করেন আফিফ। আর ৩৪ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন সাইফউদ্দিন।

কিউই বোলারদের মধ্যে ৪টি উইকেট পান সোধি। ফার্গুসন ২ উইকেট নেন। এছাড়া টিম সাউদি ও হামিশ বেনেট একটি করে উইকেট দখল করেন।

এর আগে টস জিতে ব্যাট করে নিউজিল্যান্ড ৩ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২১০ রান! শুরুটা ভালোই ছিল অভিষিক্ত স্পিনার নাসুম আহমেদের। প্রথম ওভারেই গোল্ডেন ডাকে ফেরান অভিষিক্ত ব্যাটসম্যান ফিনকে।

এর পরও পাওয়ার প্লেতে কিউইদের রানের চাকা দিব্যি ছুটেছে। বিশেষ করে ওপেনার মার্টিন গাপটিলের ঝড়ো শুরুতে ৬ ওভারে আসে ৪৮ রান। তবে সপ্তম ওভারে বিপজ্জনক গাপটিলকে ফিরিয়ে আবারও কিউইদের রাশ টেনে ধরার চেষ্টা করেছিলেন নাসুম। গাপটিল তালুবন্দি হন ২৭ বলে ৩৫ রান করে। তাতে ভাঙে গাপটিল-কনওয়ের ৫২ রানের জুটি।

তাতেও কিউইদের রান চাকা থেমে থাকেনি। কনওয়ের বিধ্বংসী ইনিংসে রানের পাহাড় গড়ে স্বাগতিকরা। ৫২ বলে ৯২ রানে অপরাজিত থাকেন তিনি। তাতে ছিল ১১টি চার ও ৩ ছয়। ম্যাচসেরাও হন তিনি।

ঝড় তোলা কনওয়েকে সঙ্গ দেন অভিষেক হওয়া আরেক ব্যাটসম্যান ইউল ইয়ং। কনওয়ের সঙ্গে গড়েছেন ৬০ বলে ১০৫ রানের জুটি! ৩০ বলে ৪ ছক্কা ও ২ চারে ৫৩ রান করেছেন তিনি। হুমকি হয়ে দাঁড়ানো এই জুটি ভাঙেন মেহেদী।বাংলাদেশের হয়ে ৩০ রানে দুটি উইকেট নিয়েছেন নাসুম। একটি মেহেদী হাসান।

এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো বাংলাদেশের নাসুম আহমেদ ও শরিফুল ইসলামের। অন্যদিকে এই ম্যাচ দিয়ে নিউজিল্যান্ড জাতীয় দলে অভিষেক হয়েছে ফিন অ্যালেনের। টেস্ট ও ওয়ানডে অভিষেক হলেও এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে কিউইদের আরেক ব্যাটসম্যান উইল ইয়ংয়ের।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet