1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৭ পূর্বাহ্ন

স্পোর্টস ডেস্কঃ

শনিবার, ৩ অক্টোবর, ২০২০

আইপিএল খেলতে যাচ্ছেন ২ বাংলাদেশি


আরব-আমিরাতে চলমান ছেলেদের আইপিএলের মাঝেই মেয়েদের আইপিএলও আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ছেলেদের আইপিএলের শেষ সপ্তাহে ছয় দিনের মধ্যে চার ম্যাচের নারী আইপিএলও অনুষ্ঠিত হবে। মেয়েদের আইপিএলের তৃতীয় আসরে এবার ডাক পেয়েছেন বাংলাদেশের জাহানারা আলম ও সালমা খাতুন।

ভারতের নারীদের আইপিএলের দ্বিতীয় আসরে প্রথম ও একমাত্র বাংলাদেশি হিসেবে খেলেছেন বাংলাদেশ নারী জাতীয় দলের পেসার জাহানারা আলম। এবার তার সঙ্গী হচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের টি-টুয়েন্টি অধিনায়ক সালমা খাতুন।

জানা গেছে, বিসিসিআই নির্বাচক প্যানেল ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে এ বিষয়ে যোগাযোগ করেছে। বিসিবিও এ বিষয়ে সায় দিয়েছে। সব কিছু ঠিক থাকলে ২১ অক্টোবর (বুধবার) ঢাকা ছাড়তে পারেন জাহানারা আলম ও সালমা খাতুন।

সংযুক্ত আরব-আমিরাতে ৪ থেকে ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে তিন দলের মেয়েদের আইপিএল। কাগজে-কলমে ‘উইমেনস টি-টুয়েন্টি চ্যালেঞ্জ’ হলেও টুর্নামেন্টি ‘মেয়েদের আইপিএল’ নামেই বেশি পরিচিত।

করোনার কারণে খেলা না থাকায় খুলনাতে শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন করে নিজেকে ফিট রাখছেন সালমা খাতুন। আইপিএলে ডাক পাওয়ায় ১২ অক্টোবর (সোমবার) ঢাকা ফিরবেন এ টাইগ্রেস অলরাউন্ডার।

অন্যদিকে বেশ কয়েকদিন মিরপুরে অনুশীলন করলেও তামিম-মুশফিকদের ক্যাম্প জৈব সুরক্ষার বলয়ে পরিচালিত হওয়ায় শের-ই-বাংলায় অনুশীলন করতে পারছেন না জাহানারা। তবে নিজেকে সুরক্ষিত রেখে অন্য একটি ক্রিকেট একাডেমিতে অনুশীলন চালিয়ে যাচ্ছেন তিনি।

এদিকে আইপিএলে খেলার উদ্দেশে ঢাকা ছাড়ার আগে তাদের দু’জনকেই দিতে করোনা পরীক্ষা। সেই পরীক্ষায় ‌ ‘নেগেটিভ মার্ক’ পেয়ে পাস করলে তবেই আরব-আমিরাতের উদ্দেশে ঢাকা ত্যাগ করতে পারবেন।

 

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet