1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:১১ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

মৃত্যুর পূর্বে ইউটিউব ভিডিওতে শেষ বার্তায় যা বলেছিলেন আফগান এই তরুণী


‘মনে করব, এটা একটা দুঃস্বপ্ন। একদিন আমরা ঠিক জেগে উঠব। কিন্তু আমি জানি, এটা সত্যি নয়, আমরা মরতে চলেছি’। মৃত্যুর আগে এটাই ছিল আফগান ইউটিউবার নাজমা সাদেকির শেষ ভিডিও বার্তা। কাবুল বিমানবন্দরে বিস্ফোরণে নিহত হন ২০ বছরের তরুণী।

শেষ ইউটিউব ভিডিও-তে জার্নালিজমের ছাত্রী নাজমার আক্ষেপ, ‘কাবুলে যারা স্বাধীনভাবে, শান্তিতে থাকতে চায়, তাদের কাছে বেঁচে থাকাটাই কঠিন হয়ে গিয়েছে’।

সাংবাদিকতার শিক্ষার্থী নাজমা আফগান ইনসাইডার নামে একটি ইউটিউব নিউজ চ্যানেল রিপোর্টার হিসেবে কাজ করতেন। মূলত আফগানিস্তানের তরুণ প্রজন্মই ছিল এই ইউটিউব চ্যানেলের দর্শক। নাজমার পোস্ট করা ভিডিও দেখা হয়েছিল আড়াই কোটিরও বেশিবার।

নাজমা যে নিউজ চ্যানেলে কাজ করতেন সেখানে কোনো ভিডিও আর দেখা যাচ্ছে না। তবে তালেবান পুরোপুরি আফগানিস্তানের ক্ষমতা দখলের চার দিন আগে নাজমা নিজের শেষ ভিডিওটি রেকর্ড করেছিলেন বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে। ওই ভিডিওতে সবার কাছ থেকে বিদায় নিয়েছিলেন তিনি।

ভিডিওতে নাজমা বলেছিলেন, যেহেতু আমরা কাজ করার আর বাড়ির বাইরে যাওয়ার অনুমতি পাচ্ছি না, তাই শেষবারের মতো এই ভিডিওর মাধ্যমে সবার কাছ থেকে বিদায় নিচ্ছি।

ভিডিওতে নাজমা বলেছিলেন, কাবুলে জীবনযাপন করা কঠিন হয়ে যাচ্ছে। তিনি রাস্তায় হাঁটতে যেতেও ভয় পাচ্ছেন বলে জানিয়েছিলেন। ফলোয়ারদের তার জন্য প্রার্থণা করতেও বলেছিলেন নাজমা।

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএনকে নাজমার দুই সহকর্মী রোহিনা আফসার এবং খাওজা সামিউল্লাহ সিদ্দিকী কাবুল বিমানবন্দরের বাইরের হামলায় নাজমার নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। রোহিনা জানিয়েছেন, বর্তমানে তার কোনো চাকরি নেই। ভয়ে বাড়ি থেকে বেরও হতে পারছেন না তিনি।

রোহিনা বলেন, জানি না এই পরিস্থিতিতে আমরা কীভাবে টিকে থাকবো।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet