1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ১০ জুন, ২০২৩

ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরাম কর্তৃক কবি জয়ন্ত লাল আচার্য কে বিদায়ী সংবর্ধনা প্রদান


নিউজ পয়েন্ট সিলেট ডেস্ক:: ইউ এসএ-বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরাম, সিলেট USA- Bangla International Sahitya Forum, Sylhet. জেলা শখার সভাপতি আবু সালেহ আহমদের সভাপতিত্বে কবি জয়ন্ত লাল আচার্য্য জয়, এডমিন ও নির্বাহী সদস্য, কেন্দ্রীয় কমিটি, ইউ এসএ – বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরাম এর  সপরিবারে যুক্তরাজ্য গমন উপলক্ষে, ০৮ জুন ২০২৩ ইং খ্রি. রোজ বৃহস্পতি বার বিকেল ৬,ঘটিকায় সিলেট দরগা গেইট, মেট্রোপলিটন ল কলেজের দ্বিতীয় তলায়, এক সংবর্ধনা অনুষ্টিত হয়।

এতে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট ড. শহিদুল ইসলাম, লেখক, সংগঠক, সমাজসেবক ও শিক্ষাবিদ ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি ও লেখক আফতাব আল মাহমুদ, কবি শামীম আক্তার জিনু লেখক বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবী। আলোচক হিসেবে যারা ছিলেন,
কবি রাজনা চৌধুরী, সংগঠক এবং প্রতিষ্ঠাতা সভাপতি কাব্যের আলো সাহিত্য পরিষদ,কবি রাজা রাকিব চট্টগ্রাম,কবি আবর মিয়া পীর,কবি সুষমা দাস আচার্য্য, কবি কামাল আহমদ, মানবাধিকারকর্মী সালমা আলী খান, কবি মুহাম্মদ ফাতাউর রহমান, কবি মুহাম্মদ জাফর মিয়া, কবি দেওয়ান গাজী আঃ কুদ্দুছ শামশাদ, কবি জ্যোতির্ময় দাশ,কবি তারেশ কান্তি তালুকদার, মরমী কবি আব্দুল আজিজ চৌধুরী, বাংলাদেশ বেতার ও টেলিভিশন এর গীতিকার, প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, কবি ও লেখক ইমামুল ইসলাম রানা,
ও কবি, নাহিদা আক্তার, সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল, পশ্চিমবঙ্গের শিলিগুড়ি থেকে আগত বাচিকশিল্পী মিনাক্ষী অনুরাধা বোসের আবৃত্তি সন্ধ্যা যা উপস্থিত সকলকে বিমোহিত করে, সংবর্ধনা অনুষ্ঠানটি পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে সংবর্ধনা অনুষ্ঠানের শুরু করা হয়, কোরআন থেকে তেলাওয়াত করেন, ওমর ফারুক এবং গীতা পাঠ করেন, জয়ন্ত লাল আচার্য্য জয় এবং উপস্থিত কবিরা নিজের সাধ্যমত গান কবিতা আলোচনা এবং রম্য গল্প দিয়ে অনুষ্ঠানটাকে মাতিয়ে তুলেন।
বক্তারা ধন্যবাদ ও শুভেচ্ছা জ্ঞাপন করেন, আমেরিকা প্রবাসী শাহ্ মোহাম্মদ শফিনূরকে, যিনি এই ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরাম এর প্রতিষ্ঠাতা পরিচালক, যার আন্তরিক প্রচেষ্টায় এবং শুদ্ধ সাহিত্যচর্চার স্লোগান নিয়ে কাজ করে আসছে দীর্ঘদিন ধরে।প্রধান আলোচকের বক্তব্যে
ড. শহিদুল ইসলাম তিনি বলেন আমাদের পরিবারের সাথে ১৯৮৮ ইং, সাল থেকে, নিজ গ্রাম জলসুখা থাকাকালিন সময় থেকে তিনি পারিবারিক ভাবে পরিচিত ও অনেক প্রশংসা করেন, যার প্রশংসাতে আমি অভিভূত ।

এবং অনুষ্ঠানের সভাপতি ও গবেষক আবু সালেহ আহমদ, শ্রদ্ধেয় গুণীজন আমার প্রশংসা করতে গিয়ে আমার নামের নামের আদ্য অক্ষর দিয়ে চারটি লাইন কবিতা লিখে মন কেড়ে নেন, সত্যিই প্রশংসনীয় ।

সম্মানিত অতিথি কাব্যের আলো সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, রাজনা চৌধুরী কাব্যকথায় বলেন,
” কবি জয়ন্ত লাল আচার্য জয়
দুই বাংলায় তোমার নাম রবে অক্ষয়।
ছন্দে বর্ণে কলমে তোমার দুল,
কথা নয় মোর ভুল, কভু একচুল ”

এতদুপলক্ষে সংবর্ধিত কবি জয়ন্ত লাল আচার্য বলেন, আসলে উপস্থিত গুণীজনদের মুখে প্রশংসার ফুলঝরিতে আমি আবেগে আপ্লুত হয়ে পড়ি, আমি মনে করি এই সংবর্ধনা অনুষ্ঠান যেমন আমাকে উৎসাহ দিয়েছ, অনুপ্রেরণা যুগিয়েছে, সর্বোপরি ভালোবাসায় আবদ্ধ করেছে, তেমনি আমাকে সমৃদ্ধও করেছে,
তাই আমিও বলি আমি যেখানে যেভাবে থাকি, সাহিত্যের জন্য সাহিত্য ভালোলাগা মানুষের জন্য আজীবন আমার সাধ্যমত কিছু কারার চেষ্টা অবশ্যই করব!
আজকের এই সংবর্ধনা অনুষ্ঠানের প্রাপ্ত সম্মাননা পেয়ে আমি আনন্দিত, গর্বিত ও কৃতঞ্জ, ইউ এসএ-বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরাম, প্রদেয় সম্মাননা পুরস্কারটি আমি আমার প্রিয় দেশবাসীর নামে উৎসর্গ করলাম, সেই সাথে আমার শ্রদ্ধাভাজন, শুভাকাঙ্খী আপনজন, প্রিয়জন এবং সাহিত্যপ্রেমী গুণীজন সকলের আশীর্বাদ প্রার্থী ।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet