1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:২১ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ২৪ মার্চ, ২০২১

৩ ফিট দূরত্বে বসবেন ভর্তি পরীক্ষার্থীরা, পরতে হবে মাস্ক


স্বাস্থ্যবিধি মেনেই ২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা নির্দিষ্ট তারিখে অনুষ্ঠিত হবে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, চলতি বছরের মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তনের সুযোগ নেই। আজ বুধবার (২৪ মার্চ) দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষায় স্বাস্থ্যবিধি যাতে মানা হয় সেই ব্যবস্থা নেওয়া হয়েছে। ৩ ফিট দূরত্ব রেখে পরীক্ষার্থীরা বসবে। সবাইকে মাস্ক পরতে হবে, সেখানে স্যানিটাইজার থাকবে। ভেন্যুতে অন্য কাউকে ঢুকতে দেবো না, অভিভাবকরা যাতে ভালো অবস্থায় থাকতে পারে সে বিষয়গুলো আমরা নজরে এনেছি।

তিনি বলেন, আগামী ২ এপ্রিল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের মেডিকেল পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময় কোচিং সেন্টার ও কেন্দ্রের আশপাশের ফটোকপির দোকান বন্ধ থাকবে। এ ছাড়া প্রশ্নপত্র ফাঁসের গুজব প্রতিরোধে মনিটরিং টিম কাজ করছে।

মন্ত্রী বলেন, এমবিবিএস একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা। প্রতিবছর আমরা পরীক্ষাটি নিয়ে আসছি। এবার এক লাখ ২২ হাজার পরীক্ষার্থী আবেদন করেছে। সারা দেশে ৫৫টি সেন্টারে পরীক্ষা হবে। স্বাস্থ্যবিধি যাতে মানা হয় সেই ব্যবস্থা নেওয়া হয়েছে। তিন ফুট দূরত্ব রেখে পরীক্ষার্থীরা বসবে।

পরীক্ষার প্রশ্ন ফাঁসের গুজব প্রতিরোধে কঠোর ব্যবস্থার কথা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের বিভিন্ন বাহিনীর কাছে বলেছি, যাতে গুজব না ছড়ানো হয়। যাতে ফেসবুকে নেতিবাচক গুজব না ছড়ানো হয়, সেটি দেখতে বলেছি। তারা বলেছে, সর্বোচ্চ চেষ্টা করবে। পরীক্ষার প্রশ্ন নিরাপদে রাখার ব্যবস্থা করবে তারা।

এর আগে এদিন দুপুরে ২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা স্থগিত চেয়ে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet