1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

২২ বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক ভর্তি শেষ আজ, চূূড়ান্ত ৮ অক্টোবর


গুচ্ছভুক্ত ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে জিএসটি গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহে বিশেষ পর্যায়ের ভর্তি প্রক্রিয়া শেষ হচ্ছে আজ শুক্রবার (৬ অক্টোবর)। আগামী রোববার (৮ অক্টোবর) থেকে চূড়ান্ত ভর্তি শুরু হবে। ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

ভর্তি সংক্রান্ত নোটিশে বলা হয়েছে, জিএসটিT ভর্তি প্রক্রিয়ার ৫ম (বিশেষ) পর্যায়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া ৬ অক্টোবরের মধ্যে জিএসটি ওয়েবসাইটের (https://gstadmission.ac.bd/) মাধ্যমে নিম্নে উল্লেখিত সময়সূচী অনুযায়ী সম্পন্ন করতে হবে।

১. প্রাথমিক ভর্তি ও ফি প্রদানঃ ৫ অক্টোবর দুপুর সাড়ে ১২টা হতে ৬ অক্টোবর রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত জিএসটি ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে প্রাথমিক ভর্তি ও সংশ্লিষ্ট ফি ৫ হাজার টাকা প্রদান সম্পন্ন করতে হবে।

২. চুড়ান্ত ভর্তি: ৮ হতে ৯ অক্টোবর প্রাতিদিন সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে মূল কাগজপত্র জমা দেওয়াসহ বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয় ভর্তি ফি প্রদানপূর্বক চূড়ান্ত ভর্তি সম্পন্ন করতে হবে।

প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করাকালীন কিছু বিষয় সতর্কতার সাথে লক্ষ্য রাখতে হবে। পছন্দক্রমে অন্তর্ভূক্ত যে কোন বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য প্রথমবার নির্বাচিত হবার পরেও প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না করলে পরবর্তীতে জিএসটি গুচ্ছভুক্ত কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। এমনকি কোটায় ভর্তির জন্যও বিবেচিত হবে না।

প্রাথমিক ভর্তি ফি ৫ হাজার টাকা অনলাইনে পরিশোধের পরেও নির্ধারিত সময়ের মধ্যে মূল কাগজপত্র জমা দিতে না পারলে ভর্তি বাতিল হয়ে যাবে এবং জিএসটির কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। কোনো আবেদনকারী প্রাথমিক ভর্তি বাতিল করলে পরবর্তীতে জিএসটির কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ থাকবে না।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet