1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:০১ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

১ দুই ৫ টাকার নোট থাকলেই লাখপতি! ১টাকার নোট দিলেই পাওয়া যাবে ৫০ হাজার


নিউজপয়েন্ট সিলেট ডেস্কঃ এক টাকার পুরনো নোট থাকলে বাড়িতে বসেই টাকা উপার্জনের সুযোগ! বাড়িতে পড়ে থাকা পুরনো কিছু নোটই আপনাকে লাখপতি বানিয়ে দিতে পারে!
এমন পুরনো নোট অনলাইন প্ল্যাটফর্মগুলোতে প্রচুর টাকায় বিক্রি হচ্ছে। পুরনো অ্যান্টিক জিনিস হিসেবে প্রচুর টাকা দিয়ে অনেকেই এই নোটগুলো সংগ্রহ করছে।
১ টাকার নোট ৫০ হাজারে বিক্রি!

আপনার কাছে এক টাকা, পাঁচ টাকা ও দশ টাকার কয়েন যদি থাকে সেক্ষেত্রে লাখপতি হওয়ার সুযোগ হাতের মুঠোয়। ভারতীয় সংবাদ মাধ্যম জিনিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি এক টাকার নোটের মূল্য ভারতীয় অর্থনীতিতে প্রায় ৪৫ হাজার টাকার সমান।

জানা গেছে, ভারত স্বাধীন হওয়ার পর বেশ কিছু বছর দেশটিতে চালু ছিল এক টাকার নোট। শুধু তাই নয়, ছিল দুই টাকার নোট, ফুটো পয়সাসহ একাধিক মুদ্রার চল। যা আজ আর ব্যবহার হয় না। কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যায় বেশ কিছু মানুষ পুরনো টাকা পয়সাকে স্মৃতি হিসেবে নিজের কাছে রেখে দিয়ে থাকেন। ফলে নতুন প্রজন্মের একাংশ সেই পুরনো টাকা ও পয়সার সম্পর্কে অবগত হতে পারে।

তাই পূর্বে বন্ধ হয়ে যাওয়া পুরনো টাকা বা পয়সার দাম পরবর্তীকালে অনেকটাই বেড়ে যায়। বর্তমানে জানা গেছে, একটি এক টাকার নোট অনলাইনে বিক্রি হয়েছে ৪৫ হাজার টাকায়। ‘অনলাইন ওল্ড কারেন্সি ট্রেডিং প্লাটফর্ম কয়েনবাজার’ একটাকার নোটের দাম দিয়েছে ৪৪ হাজার ৯৯৯ টাকা। এটি ছাপা হয়েছিল ১৯৫৭ সালে। নোটের নম্বর রয়েছে ১২৩৪৫৬ এবং ওই নোটগুলিতে রয়েছে সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী হিরু ভাই প্যাটেলের স্বাক্ষর।

ওই এক টাকার নোটের বান্ডিল ও তার নম্বর এতটাই বিরল যে বর্তমান ভারতের বাজারে তাই এর দাম প্রায় ৫০ হাজারের সমান। জানা গেছে ৫ হাজার টাকা ছাড় দেওয়া হয়েছে।

এই মুহূর্তে পুরনো ছাপা ৫০ টাকার নোটের মূল্য ৮ হাজার ২০০ টাকা। পুরনো ১০ ও ৫ টাকার মূল্য ২ হাজার থেকে ৪ হাজার  ৯৯৯ টাকা পর্যন্ত উঠতে পারে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet