1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৩১ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ৩১ মার্চ, ২০২১

‘হেল্পিং উইং’ সামাজিক সংস্থার ব্যতিক্রমী উদ্যোগ-সিলেট নগরীতে দুই টাকায় ইফতার


সিলেটের ‘হেল্পিং উইং’ নামক সামাজিক সংস্থার এক ব্যতিক্রমী উদ্যোগে আসছে এই রমজানে আবারও মাত্র -২ টাকায় ইফতার বিতরণ করবে। আমাদের দেশে রমজান আসলেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কয়েকগুণ বেড়ে যায়। মূল্য কমার কথাতো চিন্তাই করা যায় না। এইটা মাথায় রেখে এক বছর বিরতি দিয়ে আবারো ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে সিলেটের ‘হেল্পিং উইং’ নামক একটি সামাজিক সংস্থা।
এই আয়োজনের বিষয়টি আমাদের নিশ্চিত করেছেন সংগঠনটি’র সাধারণ সম্পাদক নাদের আহমেদ চৌধুরী। নাদের আহমেদ জানান, ২০১৯ সালে এই ইভেন্টের মধ্য দিয়ে আত্মপ্রকাশ ঘটে আমাদের সংগঠনের৷ ওই ইভেন্টে এতো ভালোবাসা আর সহযোগিতা আমরা পেয়েছিলাম যে, এইটা কে পুঁজি করে গত তিন বছরে আমরা অসহায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকার উৎসাহ পেয়েছি। দুর্ভাগ্যজনকভাবে গত বছর করোনার কারণে ইভেন্টটা করতে পারি নি। এইবার ইন শা আল্লাহ সবকিছু ঠিক থাকলে এবং সবার সহযোগিতা পেলে আবারো সিলেটে সফলভাবে ইভেন্টটা আয়োজন করবো আমরা।

আগের সব ইভেন্টের সাথে সামঞ্জস্য রেখে এইবারও তারা তাদের ইভেন্টের নাম রেখেছেন ‘সিলেট নগরীতে দুই টাকায় ইফতার’। আর এই দুই টাকার পিছনের ব্যাখা জকনতে চাইলে সংগঠনের চেয়ারম্যান রবিউল হাসান চৌধুরী বলেন- কারো আত্মমর্যাদায় আঘাত লাগুক এমন কিছু করতে চাই না আমরা। তাই ২ টাকার বিনিময়ে ইফতার সরবরাহ করবো যাতে তারা নিজেদের টাকায় কেনার স্বাদটা পান। উদ্যোগে যে কেউ নগদ টাকা বা ইফতারের উপকরণ দিয়ে সহায়তা করতে পারবেন। চাইলে কেবল নিজের শ্রম দিয়ে স্বেচ্ছাসেবী হিসাবেও এ উদ্যোগের সাথে জড়িত থাকতে পারবেন।

সংগঠনের নাফিস শামস তিয়াস জানান, বিগতবারের আয়োজনে আমরা ৫ দিনে ১০ হাজারের অধিক মানুষকে ইফতার করিয়েছি।
উল্লেখ্য যে, প্রথমবারের মত সিলেটের সাথে শ্রীমঙ্গলেও এবার আয়োজন করবেন এই ইভেন্ট। উদ্যোগটির সাথে জড়িত হতে আগ্রহীরা ০১৭১১-৩৭৯৩৩৪ নম্বরে যোগাযোগ করতে পারবেন। তাছাড়া তাদের অফিশিয়াল ফেইসবুক পেইজে তারা বিস্তারিত জানিয়ে দিবেন বলেও জানিয়েছেন তারা।

নিউজপয়েন্ট সিলেট/ সবুজ শর্মা.

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet