1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ১৪ জুন ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০

হল খোলার দাবিতে রোড পেইন্টিং শাবিপ্রবি শিক্ষার্থীদের


নিউজ পয়েন্ট ডেস্কঃ আবাসিক হল খুলে দেয়াসহ ৫ দফা দাবিতে আন্দোলনের চতুর্থ দিনে রোড পেইন্টিং করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সম্যক’১৬ ব্যাচ (সেশন ২০১৬-১৭)। শনিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ রোড পেইন্টিং করেন তারা। একইসাথে পাঁচটি দাবি মেনে না নিলে কঠোর আন্দোলন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ৪র্থ দিনের মতো অবস্থান কর্মসূচীর শুরুতে তারা একথা জানিয়েছেন।

শিক্ষার্থীরা বলেন, পরীক্ষার সময় আবাসিক হল খুলে দিতে হবে। এক্ষেত্রে যদি কোন রাষ্ট্রীয় সিদ্ধান্ত আসে তাহলে আমরা রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ড করবো না। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিগগিরই আবাসন সংক্রান্ত জটিলতা দূর করতে হবে। আমরা দেখছি আবাসন ব্যবস্থা নিয়ে প্রশাসন এবং বিভাগীয় প্রধানদের মাঝে কাদা ছোড়াছুঁড়ি চলছে।

শিক্ষার্থীদের অভিযোগ, তারা পরস্পরের জায়গা থেকে দায় এড়াচ্ছেন। যদিও একাডেমিক কাউন্সিলে আবাসনের বিষয়টি বিভাগীয় প্রধানদের দেখতে নির্দেশ দেওয়া হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবি সম্পূর্ণ মেনে না নিলে তাদের আন্দোলন চরম আকার ধারণ করবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় আগামী ১৭ জানুয়ারি থেকে অনার্স শেষ বর্ষ এবং মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা নেয়ার নির্দেশ দেয়া হয়। এর পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা প্রশাসনকে ৫ দফা দাবি জানায়।

দাবিগুলো হলো- পরীক্ষার সময় স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হল খুলে দেয়া, পরীক্ষার পূর্বে প্রশাসনের দেয়া কথামতো অফলাইনে রিভিউ ক্লাস নিশ্চিত করা, যাবতীয় ফি’র ৭০ শতাংশ মওকুফ করে দেয়া, পরীক্ষা চলাকালে ক্রেডিট প্রতি দু’দিন করে বিরতি দেয়া এবং উপস্থিতির জন্য ১০০ শতাংশ নম্বর দেয়া।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet