1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ২১ মে, ২০২১

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভুলের কারণে টিকা পেতে দেরি হচ্ছেে-এ কে আব্দুল মোমেন


স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভুলের কারণে চীন ও রাশিয়া থেকে করোনাভাইরাসের টিকা পেতে দেরি হচ্ছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (২০ মে) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, চীন ও রাশিয়ার কাছ থেকে ভ্যাকসিন কিনতে প্রয়োজনীয় কাগজপত্র তৈরিতে অদক্ষতার কারণে এই দেরি হচ্ছে।

তিনি বলেন, চীনের সঙ্গে বিষয়টি প্রায় চূড়ান্ত পর্যায়ে। চীন আমাদের কাছে তিনটি ডকুমেন্ট পাঠিয়েছিল। এর মধ্যে আমরা দুটি ডকুমেন্ট ফেরত পাঠিয়েছি। একটি বুধবার (১৯ মে) ফেরত পাঠিয়েছি। সেখানে একটি অংশ ছিল ইংরেজিতে ও আরেকটি ছিল চীনা ভাষায়। স্বাস্থ্য মন্ত্রণালয় সই করে ফেরত পাঠানোর সময়ে চীনা ভাষার অংশে সই করেছে। এটা জানার পর চীনা ভাষার অভিজ্ঞ একজনকে নিয়োগ দিয়ে সেটি সংশোধন করা হয়েছে।

মোমেন আরও বলেন, কিছুটা দেরি হচ্ছে। চীনে আমাদের রাষ্ট্রদূত খুব হতাশ। তিনি এই নথিগুলো চূড়ান্ত করছেন। তিনি আমাকে স্বাস্থ্যমন্ত্রী এবং আমাদের মুখ্য সচিবের কাছে এগুলো জানাতে স্মরণ করিয়ে দিয়েছেন। আশা করি আগামী সপ্তাহের মধ্যে চীনের সঙ্গে নথিগুলো চূড়ান্ত করা হবে।

রাশিয়ার সঙ্গে চুক্তি সইয়ের ব্যাপারে সাংবাদিকদের তিনি বলেন, রাশিয়ার পাঠানো কয়েকটি নথি চূড়ান্ত করা হয়েছে, তবে আর কিছু করা হয়নি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভ্যাকসিনের দাম লিখে তা আবার পরিবর্তন করা হয়। তারা (রাশিয়া) নথিতে পরিবর্তন পছন্দ করে না। তারা পরিষ্কার নথি চায়। যদি কোনও বিষয়ে আমাদের আপত্তি থাকে তবে আমাদের তা স্পষ্ট করেই করতে হবে।

সৌজন্যে : বার্তা২৪

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet