1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ৫ মে, ২০২১

স্বাস্থ্যবিধি মেনে শপিংমল ও দোকানপাট চলার নির্দেশ, অন্যথায় বন্ধ- মেয়র আতিকুল ইসলাম


নিউজপয়েন্ট সিলেট ডেস্কঃ স্বাস্থ্যবিধি না মানলে শপিং সেন্টার ও দোকানপাট বন্ধ করে দেওয়া হবে বলে আবারও হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।
বুধবার (০৫ মে) বিকেলে বিভিন্ন বিপণিবিতান ও দোকানে স্বাস্থ্যবিধি পালন করা হচ্ছে কিনা দেখতে সরেজমিনে অভিযানে যান মেয়র। রাজধানীর গুলশান ১ নম্বরের ডিসিসি মার্কেট পরিদর্শন করেন তিনি।
পরিদর্শনকালে মার্কেটের তিনটি দোকানে থাকা ব্যবসায়ী ও ক্রেতাদের মাস্ক পরতে না দেখে দোকানগুলো সিলগালা করে দেওয়া হয়। পাশাপাশি একটি দোকানে ৫০০ টাকা জরিমানা ও অনাদায়ে দোকান মালিককে এক মাসের জেল দেওয়া হয়।
পরিদর্শন শেষে সাংবাদিকদের আতিক বলেন, ব্যবসায়ীরা দোকান খোলার আগে একটা অ্যাডারটেকিং (মুচলেকা) দিয়েছিল যে, স্বাস্থ্যবিধি মানার বিষয়টি তারা নিশ্চিত করবে। কিন্তু বাস্তবে সেটি হচ্ছে না। আমি আজ পরিদর্শনে আসব দেখে অনেকেই মাস্ক পরছেন। কিন্তু এটা শুধু আমাকে দেখে করলে হবে না।
অনেক রেস্টুরেন্ট ও পাঁচ তারকা হোটেলে ইফতার পার্টি হচ্ছে বলে আমরা খবর পাচ্ছি। অনেকেই আমার কাছে অনুরোধ করছেন আমরা যেন এগুলো হতে দেই। কিন্তু এগুলো হতে দেব না। সরকার যেখানে নিষেধ করেছে সেখানে এগুলো হয় কী করে?
মেয়র আতিক বলেন, আমি আবারও হুঁশিয়ার করে যাচ্ছি। কোথাও এমন অনিয়ম হলে, স্বাস্থ্যবিধি পালন না হলে সেই মার্কেট কিন্তু আমরা বন্ধ করে দেব। আমরা চাই না যে, ঈদের আগে কারও দোকান বন্ধ হোক। তবে নিয়ম না মানলে আমাদের করতে হবে।
অভিযানকালে ডিএনসিসির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ছাড়াও অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নিউজপয়েন্ট সিলেট/ সবুজ শর্মা
আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet