1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

সুরমা নন্দিনীর সংবর্ধনা ও বর্ষাকালীন সাহিত্য সভা অনুষ্ঠিত


সাহিত্য ডেস্ক:: নন্দিনী সাহিত্য ও পাঠচক্র সিলেট সুরমা নন্দিনীর সংবর্ধনা ও বর্ষাকালীন সাহিত্য সভা গত ১৩ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় সুরমা নন্দিনীর সদস্য কবি শামীমা আক্তার ঝিনু-এর সাগরদিঘীর পাড়স্থ বাসায় অনুষ্ঠিত হয়। সুরমা নন্দিনীর সভাপতি এডভোকেট আব্দুল মুকিত অপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি মাসুদা সিদ্দিকা রুহি’র সঞ্চালনায় শুরু হওয়া সংবর্ধনা ও বর্ষাকালীন সাহিত্য সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুরমা নন্দিনীর প্রধান উপদেষ্টা গল্পকার জামান মাহবুব। সংবর্ধিত অতিথি কবি জয়ন্তী নাথ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গল্পকার সেলিম আউয়াল, ধিরেশ দেবনাথ, কবি বিমল কর, মালতী পাল।
কবিতা লিখে বিশ্ব রেকর্ড গড়ে স্বর্ণপদক জয়ী ভারতের করিমগঞ্জের বরাক নন্দিনীর সদস্য কবি ও সংগঠক জয়ন্তী নাথকে সুরমা নন্দিনীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও কবিকে প্রিয়জন সাহিত্য সংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে কবি শামীমা আক্তার ঝিনু উত্তরীয় পরিয়ে দেন। মুক্তাক্ষরের পক্ষ থেকে কবিকে উত্তরীয় পরিয়ে দেন মুক্তাক্ষরের পরিচালক আবৃত্তিকার কবি বিমল কর। বরাক নন্দিনীর পক্ষ থেকে সংবর্ধিত অতিথি কবি জয়ন্তী নাথ সুরমা নন্দিনীর সভাপতি কবি আব্দুল মুকিত অপি ও সাধারণ সম্পাদক কবি মাসুদা সিদ্দিকা রুহিকে উত্তরীয় পরিয়ে দেন।
সংবর্ধিত অতিথির তার বক্তব্যে বলেন নন্দিনী সাহিত্য ও পাঠচক্রের এপার বাংলা ওপার বাংলার মেলবন্ধন সৃষ্টি হয়। আমি বিশ্বাস করি এ বন্ধন আজীবন অটুট থাকবে। আমরা হয়তো নন্দিনী না করলে এভাবে সবাই একত্রিত হতে পারতাম না। সুরমা নন্দিনীর সাংগঠনিক অগ্রযাত্রা অব্যাহত থাকলে আমরা আরো একে অন্যের প্রতি জানা হবে এবং বাংলা ভাষার সঠিক উচ্চারণ বিশ্বের কাছে তুলে ধরতে পারব।
এছাড়াও সাহিত্য সভায় বক্তব্য ও লেখাপাঠ করেন- কবি শামিমা আক্তার ঝিনু, কবি চন্দ্র শেখর দেব, সুরমা নন্দিনী সাংগঠনিক সম্পাদক এম আলী হোসাইন, প্রচার সম্পাদক কবি কামাল আহমদ, সুরাইয়া পারভিন লিলি, শিব্বির আহমদ, কবি ও ফটো সাংবাদিক এমরান ফয়ছল, মো. কাওছার আহমদ, নাহিদা চৌধুরী আনোয়ারা খাতুন, মাসুমা জাহান। এছাড়াও উপস্থিত ছিলেন- হিরণ মিয়া, মাসুক উদ্দিন, রিয়া শেখ, মুক্তি রাণী নাথ, সাইফান রাহিম প্রমুখ।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet