1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৫:০১ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ৩১ মার্চ, ২০২১

সিলেট-০৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আ.স.ম মিসবাহ


নিউজ পয়েন্ট সিলেট ডেস্কঃ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী’র মৃত্যুর পর বিগত ১৮ মার্চ আসনটি শূণ্য ঘোষণা করা হয়। দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ এই ৩টি উপজেলা নিয়ে গঠিত এই মর্যাদাপূর্ণ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী আছেন প্রায় ডজনখানিক নেতা। এই আসনে বিগত ২০০৮ থেকে ২০২১ পর্যন্ত প্রয়াত এম.পি সামাদ চৌধুরী দ্বারা ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে, জনগণও চায় এই উন্নয়নের ধারাবাহিতা।

সংশ্লিস্ট সূত্রমতে, সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে রয়েছেন ফারজানা সামাদ চৌধুরী, প্রয়াত এম.পি সামাদ চৌধুরী’র পত্নী।

বিগত ১২ বছর উনার প্রয়াত স্বামী যে ব্যাপক উন্নয়ন করেছেন এই আসনে এর ধারাবাহিকতা রক্ষায় উনাকে মনোনয়ন দেয়ার পক্ষে মত অনেকেরই। তিনি প্রয়াত এম.পি’র বিভিন্ন উন্নয়নমূলক কাজে অংশগ্রহণের পাশাপাশি জনগণের সাথে সম্পৃক্ত ছিলেন সবসময়। তাছাড়া মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী’র একটা সুনজর সামাদ পরিবারের প্রতি থাকায় মনোনয়ন প্রত্যাশা অনেকটাই কার্যকর হতে পারেও বলে মনে করেন দলীয় অনেক নেতা-কর্মী।

তবে, তাকে প্রার্থী করলে আওয়ামী লীগের অনেকেই তাকে এ আসন ছাড় দিতেও প্রস্তুত বলে নেতাকর্মীরা জানিয়েছেন।

অপর দিকে এই আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জোর আলোচনায় রয়েছেন
আ.স.ম. মিছবাহ। তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদকের দায়িত্বে আছেন। যুক্তরাজ্যের আওয়ামী রাজনীতিতে উনার ব্যাপক প্রভাব আছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা’র সাথে রয়েছে উনার সু-সম্পর্ক।

দেশে থাকাকালীন সময়েও ছাত্রলীগের রাজনীতি করতে গিয়ে হামলা-মামলার স্বীকার হয়েছেন। তাছাড়া প্রয়াত এম.পি সামাদ চৌধুরীর খুবই ঘনিষ্ঠভাজন হওয়ায় দলীয় নেতাকর্মীরা উনাকে দেশে কাছে পেয়ে উচ্ছ্বাসিত।

এদিকে, আসনটি শূণ্য ঘোষনা করার পর থেকেই নির্বাচনী আসনে বিচরণ করছেন আ.স.ম মিসবাহ। দলীয় অনুষ্ঠানে যাওয়া ও নেতা-কর্মীদের সাথে সম্পৃক্ততায় রয়েছেন সাবেক এই ছাত্রনেতা । এতে করে দলীয় নেতাকর্মীদের মধ্যে উচ্ছাস ফিরে এসেছে। দলের তৃণমূলের নেতাকর্মীরা এখন স্বপ্ন দেখছেন আ.স.ম মিসবাহ কে নিয়ে।

এছাড়াও সিলেট, যুক্তরাজ্য ও স্থানীয় আওয়ামী লীগের প্রায় এক ডজনখানিক নেতৃবৃন্দ ইতিমধ্যে এ আসনে প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী রয়েছেন এবং বেশ জোরেশোরে লবিং চালিয়ে যাচ্ছেন। মনোনয়ন প্রত্যাশী হিসেবে রয়েছেন- আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, বিএমএ’র কেন্দ্রীয় মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, সিলেট জেলা বারের পিপি ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট নিজাম উদ্দিন সহ আরোও অনেকে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet