1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বুধবার, ১৮ মে ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ২৪ মার্চ, ২০২১

সিলেট-০৩ আসনের প্রার্থী হচ্ছেন ইউ.কে প্রবাসী সেলিম আহমদ


নিউজ পয়েন্ট ডেস্কঃ সিলেট-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন ইউ.কে প্রবাসী সেলিম আহমদ। নিউজ পয়েন্ট সিলেটের সাথে আলাপ কালে সেলিম আহমদ বলেন, আমার বিশ্বাস দল আমাকে মনোনয়ন দেবে। তিনি বলেন আমি গণমানুষের কল্যাণে আজীবন কাজ করতে চাই।

সেলিম আহমদ ছাত্র রাজনীতি থেকেই এক জন সৎ এবং পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত। সাবেক ছাত্র নেতা সেলিম আহমেদ সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি (১৯৮৫-১৯৮৭ইং) এবং তিনি
সাবেক সভাপতি দক্ষিণ সুরমা ছাত্রলীগ (১৯৮৭ -১৯৯৭ইং) ও
সিলেট জেলা ছাত্রলীগের কার্যকরী কমিটির সাবেক সদস্য (১৯৮৬ইং) ছিলেন।

বর্তমানে তিনি ইউকে আওয়ামী লীগ নেতা এবং দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি ইউ.কে (২০১৮ইং) দায়িত্বরত আছেন।

সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদের মৃত্যুতে শূন্য ঘোষিত সিলেট-৩ আসনের উপ-নির্বাচন ঈদের পর অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে ৮ জুনের মধ্যে ভোটগ্রহণ সম্পন্ন করার বাধ্যবাধকতা রয়েছে। এ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ করা হতে পারে।

নির্বাচনী এ আসনে প্রয়াত এম.পি সামাদ চৌধুরীর পরিবারের কেউও প্রার্থী হতে পারেন বলে ধারনা করছেন নির্বাচনী আসনের অনেকেই। লন্ডন ও স্থানীয় আওয়ামী লীগের প্রায় এক ডজনের উপরে নেতা ইতিমধ্যে এ আসনে প্রার্থী হতে প্রস্তুতি শুরু করেছেন। প্রার্থীতার তালিকায় রয়েছেন- সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. নিজাম উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সমাজসেবা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, বিএমএ’র কেন্দ্রীয় মহাসচিব ও ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, দক্ষিণ সুরমা উপজেলার চেয়ারম্যান আবু জাহিদ, ফেঞ্চুগঞ্জে নৌকার সাবেক উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও সাংবাদিক শাহ মুজিবুর রহমান জকন। এ ছাড়াও- প্রার্থী হতে যুক্তরাজ্য থেকে দেশে এসেছেন আ.স. ম মিসবাহ, এনামুল ইসলাম প্রমুখ।
বিএনপি থেকে কোন প্রার্থীর নাম এখনো জানা যায়নি। এ ব্যাপারে কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন নেতা কর্মীরা।

সিলেট-৩ আসনটি সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলা, ফেঞ্চুগঞ্জ উপজেলা এবং বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। পূর্বে বালাগঞ্জ উপজেলার শুধু ৩টি ইউনিয়ন দেওয়ান বাজার ইউনিয়ন, পূর্ব গৌরীপুর ইউনিয়ন ও পশ্চিম গৌরীপুর ইউনিয়ন অন্তর্ভুক্ত ছিল। ২০১৮ সালের সীমানা পুনঃনির্ধারনে বালাগঞ্জ উপজেলার সবগুলি ইউনিয়ন অন্তর্ভুক্ত করা হয়।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২২ হাজার ২৯৩জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৬২ হাজার ৮৬৮জন। আর নারী ভোটার ১লাখ ৫৯ হাজার ৪২৫ জন। তবে নির্বাচনের আগে যে তালিকা করা হবে, তাতে হালনাগাদজনিত ভোটার সংখ্যা কিছুটা বাড়তে পারে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet