1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৯ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ১২ এপ্রিল, ২০২১

সিলেটে করোনায় মৃত্যু তিনশত ছাড়িয়ে গেছে


নিউজ পয়েন্ট ডেস্কঃ সিলেটে থামছে না করোনার মহামারি। সেই সাথে বেড়েছে মৃত্যুর মিছিল। ইতোমধ্যে সিলেট বিভাগে করোনায় ৩০১ জনের মৃত্যু হয়েছে। গত আগস্ট থেকে ফেব্রুয়ারি পর্যন্ত সিলেটে কিছুটা স্বস্তি ছিল। ওই সময়ে প্রায় দিনই মৃত্যু ছিল শূন্যের কোঠায়। কিন্তু বছর ঘুরতেই ফের তাণ্ডব শুরু করেছে করোনা। এখন প্রতিদিনই আসছে মৃত্যুর খবর। সেই সাথে বাড়ছে সনাক্তের সংখ্যা।

জানা যায়, গত বছরের ১৫ই এপ্রিল থেকে শুরু হয়েছিল করোনায় মৃত্যু বেড়েছিলো। মৃত্যুর মিছিল শুরু হয়েছিল সিলেটের ডাক্তার মইনউদ্দিনকে দিয়ে। এর পরও একে একে চলে গেছেন অনেকেই। মৃত্যুর মিছিলে এসে শরিক হয়ে চিরতরে বিদায় নিয়েছেন সিলেটের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা বদরউদ্দিন আহমদ কামরান, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, বিএনপির কেন্দ্রীয় নেতা এম এ হককে। করোনায় সিলেটে চিকিৎসক, নার্সসহ ফ্রন্টলাইনের অনেকের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, সিলেট বিভাগে করোনায় মারা যাওয়া ৩০১ জনের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সিলেটে। এ জেলার ২৩২ জন মারা গেছেন করোনায়। রবিবার (১১ এপ্রিল)আরও দুজনের মৃত্যু হয়। এ ছাড়া সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন, মৌলভীবাজারের ২৫ জন মারা গেছেন। এদিকে সিলেটে করোনা পরিস্থিতি না কমলে আইসিইউ স্থাপনের ওপর জোর দিয়েছেন চিকিৎসকরা। তারা জানিয়েছেন, সিলেট বিভাগে সিরিয়াস রোগীর জন্য এখন আইসিইউর সংখ্যা খুবই কম। এ কারণে গুরুতর রোগীদের জন্য আইসিইউ বাড়াতে হবে। বর্তমানে সিলেটে সরকারি স্বাস্থ্যসেবায় করোনা রোগীর জন্য আইসিইউ সংকট চলছে। সিলেটের করোনার পরিস্থিতির খবর মোটেও স্বস্তিকর নয়।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet