1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:৪২ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ৬ মে, ২০২১

সিলেটের সন্তান টাইগার পেসার আবু জায়েদ রাহির অপ্রত্যাশিত রেকর্ড


সদ্য সমাপ্ত বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের প্রথম টেস্টে ড্র করলেও দ্বিতীয় টেস্টে ২০৯ রানের বিশাল ব্যবধানে হেরে ১-০ তে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। সদ্য সমাপ্ত সেই সিরিজে অপ্রত্যাশিত এক রেকর্ড গড়েছেন টাইগার পেসার সিলেটের সন্তান আবু জায়েদ রাহি।

দুই ম্যাচের টেস্ট সিরিজে বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং কোনো বিভাগেই বিন্দুমাত্র অবদান রাখতে পারেননি বাংলাদেশি এই ক্রিকেটার। মাঠে এমন নিষ্প্রভ পারফরম্যান্সে ৪৬ বছর আগের এক ক্রিকেটারের ব্যর্থতার বিরল রেকর্ডের সাথে নিজের নাম জড়িয়েছেন ডানহাতি পেসার।

টেস্ট ইতিহাসে মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে পুরো সিরিজে কোনো রান ও উইকেট না পাওয়া এবং ক্যাচ না নেওয়ার ব্যর্থতার বিরল রেকর্ড গড়েছেন আবু জায়েদ। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ইনিংসে ব্যাটিং, তিন ইনিংসে বোলিং এবং ফিল্ডিং করেও সবকিছুতেই ‘শূন্যে’ ছিলেন টাইগার পেসার।

এর আগে একাধিকবার ব্যাটিং, প্রতি ইনিংসেই ফিল্ডিং এবং ২০০+ বল করে চরম অপ্রাপ্তির এমন বিরল রেকর্ড গড়েছিলেন নিউজিল্যান্ডের রিচার্ড কলিঞ্জ। ১৯৭৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে ব্যর্থতার এই পরিসংখ্যানে নিজের নাম জড়িয়েছিলেন এই কিউই মিডিয়াম পেসার। ৪৬ বছর পর যেন তাকে অনুসরণ করলেন টাইগার পেসার সিলেটের সন্তান আবু জায়েদ রাহি। তবে এমন রেকর্ড নিশ্চয় প্রত্যাশা করেননি তিনি।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet