1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:০৬ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

সালমান শাহ প্রয়াণ দিবসে অপু বিশ্বাসের অনুরোধ-


রহস্যময় মৃত্যুতে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর না ফেরার দেশে চলে যান সালমান শাহ। বাংলা চলচ্চিত্রের আকাশে ক্ষণজন্মা এক নক্ষত্রকে স্মরণ করছেন তার ভক্ত ও সহকর্মীরা।

চলে যাওয়ার ২৫ বছর পরেও শ্রদ্ধাভরে তার নামটি স্মরণ করছেন অনেকে। কারণ আজও ভক্তদের ‘অন্তরে অন্তরে’ সালমান শাহ। অমর নায়ক সালমান শাহকে স্মরণ করেছেন ঢালিউড কুইনখ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস।

সময় নিউজকে তিনি বলেন, ‘মানুষ মাত্রই মরণশীল। অপমৃত্যু আমাদের কাম্য নয়, স্বাভাবিক মৃত্যুর চাওয়া সবার থাকে। সালমান শাহকে আমি পাইনি, এটা আমার ব্যর্থতা। নিজের কাছে গর্ববোধ হয়, যখন ভাবি আমরা একই অঙ্গনের মানুষ।’

তিনি আরও বলেন, ‘সালমান শাহ আজকে আমাদের মাঝে নেই। উনি যেখানেই থাকুক ভালো থাকুক, শান্তিতে থাকুক, উনার আত্মার শান্তি কামনা করছি।’

অনুরোধ করে অপু বিশ্বাস বলেন, ‘আমি অবশ্যই মনে করি সালমান শাহ ছিলেন অমর নায়ক। তবে একটা অনুরোধ সবার কাছে, মৃত্যুর পরে যেন কাউকে আখ্যায়িত না করা হয়। আগে যেন হয় কারণ যে মানুষকে ঘিরে এত নাম-সুনাম, এত কিছু করি সেটা যেন উনি বেঁচে থাকতে উপলব্ধি করতে পারেন।’

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন সালমান শাহ। তার পুরো নাম শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরীর দুই ছেলের মধ্যে সালমান শাহ বড়। তার ছোট ভাইয়ের নাম শাহরান চৌধুরী ইভান।

১৯৮৫ সালে অভিনয় জীবন শুরু করেন সালমান শাহ। বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত ‘আকাশ ছোঁয়া’ নাটকে অভিনয় করার মাধ্যমে যাত্রা শুরু হয় তার। বড়পর্দায় অভিষেক হয় ১৯৯৩ সালে, পরিচালক সোহানুর রহমান সোহানের হাত ধরে।

মৌসুমী-সালমান শাহকে জুটিকে সোহান নির্মাণ করেন ‘কেয়ামত থেকে কেয়ামত’। ওই সময়ই তার নাম রাখা হয় সালমান শাহ। ক্যারিয়ারের প্রথম সিনেমায় মৌসুমীর সঙ্গে হলেও শাবনূরের সঙ্গে জুটি হয়ে তুমুল জনপ্রিয়তা লাভ করেন এ নায়ক। সালমানের মুক্তিপ্রাপ্ত ২৭ সিনেমার মধ্যে ১৪টির নায়িকাই ছিলেন শাবনূর।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet