1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৫:৩১ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

সালমান শাহ ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ নায়ক: শাকিব খান


আজ ১৯ সেপ্টেম্বর। প্রয়াত নায়ক সালমান শাহ’র ৫০তম জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে নানার বাড়ি সিলেটের জকিগঞ্জে তার জন্ম। মৃত্যু ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর। মাত্র ২৫ বছরের জীবনে অমরকিছু ছবি উপহার দিয়েছেন তিনি। যা দেখে এখনো দর্শকরা চোখ মোছেন।

এয়াত এই নায়ককে ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ নায়ক হিসেবে আখ্যা দিয়েছেন দেশীয় সিনেমার আরেক বরপুত্র শাকিব খান। শুধু অন্যতম সেরা বলেই থেমে যাননি শাকিব; সালমান শাহ’র স্মরণে নিজের ​ভেরিফায়েড ফেসবুক পেজে লেখেন দীর্ঘ শুভেচ্ছা পত্র।

যাতে তিনি উল্লেখ করেন এভাবে, দ্যুতিময় এক শিল্পীর নাম সালমান শাহ। বেঁচে থাকলে তিনি আজ (১৯ সেপ্টেম্বর) ৫০ বছরে পা রাখতেন। হয়তো বয়সের ছাপ ফুটে উঠতো তাঁর হাসিতে। গলায় ভর করতো গাম্ভীর্য। দুয়েকটা সাদা চুল দেখা গেলেও তাঁর নায়কসুলভ ব্যক্তিত্বের সামনে হয়তো কেউ পাত্তাই পেত না! তাকে নিয়েই ৫০তম জন্মদিনের সুর্বণজয়ন্তী পালন করতাম আমরা।

সালমান শাহকে অল্প সময়ে হারানোর ক্ষত নিয়ে শাকিব খান বলেন, ‘বাংলা চলচ্চিত্রের ইতিহাসে ক্ষণজন্মা এ মানুষটি ২৫ বছর আগে চলে গেলেও আজও আমার মনে সেই ২৫ বছরের তরুণ নায়ক হয়ে দাগ কেটে আছেন। যে দাগটা তাঁর প্রস্থানের এতো বছর পরেও জ্বলজ্বলে।’

সালমান শাহের জনপ্রিয়তা টেনে বলেন, ‘অভিনয় জীবনে অল্প সময়ে এতো মানুষের ভালোবাসা পাওয়া যে সত্যি দুর্লভ ভাগ্যের ব্যাপার, সেটা সালমান শাহকে দেখলে বোঝা যায়। আজও বাংলার মানুষ তাকে আবেগ ও শ্রদ্ধায় স্মরণ করছে, ভবিষ্যতেও করে যাবে।

একজন মানুষ অমরত্ব পায় তার কর্মের মাধ্যমে। সালমান শাহ নামক মহান শিল্পী অকালে চলে গিয়েও আমাদের কাছে অমর হয়ে আছেন। তিনি বেঁচে থাকবেন তার ভক্ত অনুরাগীদের হৃদয়ে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet