1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:০৮ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০

সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে বাংলা একাডেমির সম্মানসূচক ফেলোশিপ প্রদান


নিউজ পয়েন্ট ডেস্কঃ সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে বাংলা একাডেমি সম্মানসূচক ফেলোশিপ প্রদান করা হয়েছে। শিক্ষায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এই সম্মান প্রদান করা হয়। শনিবার বাংলা একাডেমির সাধারণ পরিষদের ৪৩তম বার্ষিক সভায় সম্মানসূচক ফেলোশিপ ও বেশ কয়েকটি পুরস্কার দেয়া হয়।

পুরস্কার ও ফেলোশিপপ্রাপ্তদের হাতে পুরস্কারের অর্থমূল্য ও সম্মাননা তুলে দেন বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান এবং মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। ২০২০ খ্রিস্টাব্দের বাংলা একাডেমি সম্মানসূচক ফেলোশিপ প্রাপ্তরা অন্যান্যরা হলেন ডা. সারওয়ার আলী , নুহ-উল-আলম লেনিন, অধ্যাপক ডা. এ কে আজাদ খান, লিয়াকত আলী লাকী, জুয়েল আইচ এবং মনজুরুল আহসান বুলবুল।

এছাড়া অনুষ্ঠানে রবীন্দ্র পুরস্কার, মোহম্মদ বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কার, কবীর চৌধুরী শিশুসাহিত্য পুরস্কার এবং সা’দত আলি আখন্দ সাহিত্য পুরস্কার প্রদান করা হয়।

বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করে হাবীবুল্লাহ সিরাজী বলেন, বৈশ্বিক মহামারি করোনার আগ্রাসনে এবছরের সাধারণ সভা সীমিত পরিসরের করা হয়েছে। অধ্যাপক শামসুজ্জামান খান বলেন, বাঙালির প্রাণের প্রতিষ্ঠান বাংলা একাডেমিকে ঘিরে বাংলাদেশের মানুষের প্রত্যাশার অন্ত নেই।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet