1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

মঙ্গলবার, ২২ জুন, ২০২১

সরিষপুর,মুক্তিযোদ্ধা ও প্রবাসীর নাম ব্যবহার করে জনস্বার্থে যাত্রী ছাউনি নির্মাণ কাজে বাধা


 

বিশেষ প্রতিনিধিঃ সিলেট, দক্ষিণ সুরমা উপজেলা, মোগলাবাজার ইউনিয়ন। মোগলাবাজার জালালপুর সড়ক সরিষপুর পয়েন্ট সংলগ্নে এলাকা বাসীর নিজেস্ব উদ্যোগে জনস্বার্থে যাত্রী ছাউনি নির্মাণের উদ্যোগ নেন,যাত্রী ছাউনি নির্মাণ কাজ প্রায় অর্ধেক কাজ শেষ,হঠাত করে সরিষপুর গ্রামের আনোয়ার আলী গং সুরমান আলী গং নির্মাণ কাজের শ্রমিকে কাজ না করার জন্য বাধা প্রদান করেন,এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে,যে কোনো সময় দাংঙ্গা হাংঙ্গামা ঘঠতে পারে। তারা বলেন আশ্চর্য জনৈক ব্যক্তি গং এলাকায় দাংঙ্গাবাজ হিসেবে পরিচিত,কিছু চিন্নিত দুশকৃত কারি,তার ব্যক্তি স্বার্থ হাসিল করার জন্য অসাধু পন্হা অবলম্বন করে জাতির শ্রেষ্ট সন্তান মুক্তিযোদ্ধার ও প্রবাসীর নাম ব্যাবহার করে জনস্বার্থে সরকারি জায়গার উপর যাত্রী ছাউনি নির্মাণ কাজ বন্ধ করার অপচেষ্টায় লিপ্ত। এ নিয়ে এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে,যে কোনো সময় ঘটতে পারে অনাখাংক্ষিত ঘটনা।
এলালাকা এবং সরিষপুর বাসী ও আমরা মুক্তিযোদ্ধা সন্তানরা যানান গত কয়েক মাস আগে এলাকাবাসী ও সরিষপুর গ্রামের মুরব্বিয়ান ও যুবসমাজ বসে সর্বসম্বতি ক্রমে সিদ্বান্ত হয় মোগলাবাজার জালালপুর সরিষপুর পয়েন্ট সংলগ্নে জনস্বার্থে যাত্রী ছাউনি নির্মাণ করা,উক্ত সভায় ও বিত্তিপ্রস্তর স্হাপন অনুষ্টানে যাত্রী ছাউনি নির্মাণ বিরোধীরা উপস্হিত ছিলেন,তখন তারা সহযোগীতাও করেন।হঠাত কিছু দুসকৃতকারীর প্ররোচন নায় সু কৌশলে মুক্তিযোদ্ধা ও প্রবাসীর নাম ব্যবহার করে বাধা সৃষ্টি করেছে,তারা বলেন আমাদের এলাকায় সরিষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,একতা একাডেমী মাধ্যমিক বিদ্যালয় সরিষপুর ছাত্র,ছাত্রী ও এলাকার জনসাধারণ বিভিন্ন হাট বাজার অফিস আদালত মোগলাবাজার জালালপুর সড়ক সরিষপুর পয়েন্টে এসে দাড়িয়ে গাড়িতে উঠতে হয়,নির্ধারিত স্হানে যাত্রী ছাউনি না থাকায় গাড়ির জন্য জীবনের ঝুঁকি নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকতে হয়।

তারা বলেন বঙ্গবন্ধুর বাংলাদেশে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন সোনার বাংলার মত গড়ে ওঠছে আমরা শহীদের পরিবার বড়ই আনন্দে গোটা দেশবাসীর মত উৎফুল্ল। সেই আদর্শে একটি যখন এলাকার জনসাধারণের সর্বসম্বতি ক্রমে যাত্রী ছাউনি নির্মাণ করা হচ্ছে,তখন মুক্তিযোদ্ধার নাম ব্যাবহার করে একটি কুচক্রী মহল মুক্তিযোদ্ধাদের ও প্রবাসীদেরকে চরম অসম্মান করা হচ্ছে,অত্র এলাকার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানরা তারা ক্ষুভ প্রকাশ করেছেন।
তারা বলেন মুক্তিযোদ্ধা মন্ত্রনণালয় প্রধানমন্ত্রী নির্দেশে যখন সারা বাংলাদেশে প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই বাচাই করায় হয় তখন কার সময় মুক্তিযোদ্ধা তালিকায় কোথাও শহীদ নেওয়ার আলীর নাম সরিষপুর এলাকায় পাওয়া যায়নি যা মুক্তিযোদ্ধাদের জন্য চরম লজ্জাজনক,আমরা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানরা সরিষপুর পয়েন্ট সংলগ্নে যাত্রী ছাউনি নির্মাণ কাজে মুক্তিযোদ্ধা ও প্রবাসীর নাম ব্যাবহার করে কিছু কুচক্রী মহল তাদের ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য সরিষপুর যাত্রী ছাউনি নির্মাণ কাজে বাধা পদান করায় গভীর উদ্বেগ প্রকাশ করছি।

তারা বলেন বিষয়টি স্হানীয় ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়ন পরিযদের চেয়ারম্যান সরিষপুর পয়েন্ট সংলগ্নে যাত্রী ছাউনি নির্মাণের বিষয়ে অবগত রয়েছেন,এলাকার সাধারণ জনগণ যেখানে স্বর্ব সম্মতি ক্রমে সরিষপুর পয়েন্টে যাত্রী ছাউনি নির্মাণের সিদ্বান্ত নিয়েছেন সেখানে মুক্তিযোদ্ধা ও প্রবাসীদের নাম ব্যবহার করে কিছু কুচক্রী মহল তাদের ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য জনগুরুত্বপূর্ণ কাজে বাধা ও বিভিন্ন প্রিন্ট মিডিয়া মিথ্যা তথ্যদিয়ে অপপ্রচার চালাচ্ছে যা এলাকার সাধারণ জনগনের দৃষ্টি গুছর হয়েছে, তারা বলেন এদরনের নিউজ করার আগে সাংবাদিক ও প্রিন্ট মিডিয়া সরজমিন এসে সত্য মিথ্যা যাছাই করে নিউজ করার অনুরুদ করেন।এবং একটি অনলাইন নিউজে স্হানীয় ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়ন পরিযদের চেয়ারম্যান, এলাকার মুরব্বিয়ান,যুবসমাজেকে জড়িয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করার তিব্র নিদ্ধা ও প্রতিবাদ জানান,এদরনের নিউজ থেকে বিরত থাকার অনুরুদ করেন।

তারা সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আমাদের এলাকার প্রাণের দাবী সরিষপুর যাত্রী ছাউনি বাস্তবায়নে এবং রক্তস্নাত হৃদয়ে আকুতি বিষয়টির প্রতি দৃষ্টি আকর্ষণের।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet