1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:৩৩ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

সব ধর্মের প্রতি সম্মান জানানো উচিত: জাস্টিন ট্রুডো


নিউজ পয়েন্ট ডেস্ক:: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, মত প্রকাশের ক্ষেত্রে সীমালঙ্ঘন করা উচিত নয়। সব ধর্মের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানানো উচিৎ। সম্প্রতি ফ্রান্সে বাকস্বাধীনতার নামে ইসলাম অবমাননার প্রতিক্রিয়ায় তিনি শুক্রবার এসব কথা বলেন।

কিছু দিন আগে মহানবী হজরত মুহাম্মাদ (সা.)-কে অবমাননা করে কার্টুন প্রকাশ করেছে ফরাসি ম্যাগাজিন শার্লি এবদো। এই ঘৃণ্য পদক্ষেপের প্রতি সমর্থন জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, বাকস্বাধীনতা পুরোপুরি লাগামহীন নয়। কোনো কারণ ছাড়াই ইচ্ছাকৃতভাবে কাউকে আঘাত দেওয়া উচিত নয়।

তিনি বলেন, জনাকীর্ণ কোনো সিনেমা হলে গিয়ে উচ্চস্বরে চিৎকার করার অধিকার আমাদের নেই। এর একটা সীমা আছে। আমরা যেসব কথা বলি, অন্যদের প্রতি যে আচরণ করি, বিশেষ করে সেসব সম্প্রদায় ও জনগোষ্ঠী যাদের ভয়াবহ বৈষম্যের শিকার হওয়ার অভিজ্ঞতা রয়েছে তাদের প্রতি এর প্রভাব সম্পর্কে আমরা নিজেদের কাছে দায়বদ্ধ।

ফ্রান্সে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে ট্রুডো বলেন, এটি অযৌক্তিক এবং আমাদের ফরাসি বন্ধু যারা খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন তাদের পাশে দাঁড়িয়ে এই কর্মকাণ্ডের প্রতি তীব্র নিন্দা জানাই।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet