1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ১১ জুলাই, ২০২১

সনাতন-ধর্মালম্বীদের শ্রীশ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব শুরু ১২ জুলাই


নিউজপয়েন্ট সিলেট ধর্ম ডেস্কঃ শ্রীশ্রী জগন্নাথদেব, বলদেব ও সুভদ্রা মহারানীর রথযাত্রা মহোৎসব-২০২১ইং-এর প্রথম রথযাত্রা ১২ জুলাই সোমবার অনুষ্ঠিত হবে।

উল্টো রথযাত্রা ২০ জুলাই মঙ্গলবার (শায়ন একাদশীর দিন) অনুষ্ঠিত হবে।

এবারও রথযাত্রা মহোৎসব গতবারের মত বৈশ্বিক মহামারি ভয়াবহ করোনাভাইরাস সংক্রমন বৃদ্ধির কারণে সিলেট নগরীর প্রতিটি মন্দির ও দেবালয় কীর্ত্তনসহকারে রথ টেনে নিয়ে ঐতিহ্যবাহী রিকাবীবাজারস্থ রথযাত্রা প্রাঙ্গণে যাবে না। মন্দির ও দেবালয়গুলি সরকার কর্তৃক সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে মন্দির ও দেবালয় অভ্যন্তরে সনাতন ধর্মীয় নিয়ম নীতি ও আচার অনুষ্ঠান যথাযথভাবে পালন করবে।

সরকার কর্তৃক সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে মন্দির ও দেবালয় অভ্যন্তরে সনাতন ধর্মীয় নিয়ম নীতি ও আচার অনুষ্ঠান সীমিত পরিসরে যথাযথভাবে পালন করবে সিলেট দেবালয় রথযাত্রা উদযাপন কমিটির অন্তর্ভুক্ত সদস্যরা।

সেই প্রতিষ্ঠানগুলি হলো- শ্রীশ্রী কৃষ্ণ বলরাম জিউর আখড়া (লামাবাজার), শ্রীশ্রী জগন্নাথ জিউড় আখড়া, (আম্বরখানা), শ্রীশ্রী রাধাকৃষ্ণ জগন্নাথ মনিপুরী মন্দির (শিবগঞ্জ), শ্রীশ্রী নরসিংহ জীউর আখড়া, (কালিঘাট), শ্রীশ্রী মহাপ্রভুর মন্দির (রাজবাড়ি), শ্রীশ্রী জগন্নাথ জিউর আখড়া (নয়াবাজার), আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন), শ্রীশ্রী জগন্নাথ মন্দির নরসিংটিলা, (উপরপাড়া), দলদলী চা বাগান, শ্রীশ্রী জগন্নাথ জিউর আখড়া, (কালীঘাট সিলেট), শ্রীশ্রী মহাপ্রভুর মন্দির, নরসিংটিলা, নীচপাড়া, শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আখড়া, পল্লবী আ/এ, পনিটুলা, লালা দিঘীরপাড় মনিপুরী পাড়া মন্দির পরিচালনা কমিটি, শ্রীশ্রী মহাপ্রভুর মন্দির, (সাগরদিঘীর পাড়), শ্রীশ্রী গোপীনাথ জিউর আখড়া, (মাছিমপুর), শ্রীশ্রী জগন্নাথ মন্দির, (বড়বাজার), শ্রীশ্রী জগন্নাথ জিউর আখড়া, (সুবিদবাজার), শ্রীশ্রী মহাপ্রভু জিউর আখড়া, ২৮, ছায়ানীড় (লামাবাজার), শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির, দক্ষিণকাছ, শ্রীশ্রী জগন্নাথ জিউর আখড়া, (জিন্দাবাজার), শ্রীশ্রী ব্রজনাথ ব্রজেশ্বরী মন্দির, (শিবগঞ্জ), শ্রীশ্রী নিম্বার্ক আশ্রম, সিলেট ও সিলেট দেবালয় রথযাত্রা উদযাপন কমিটি, লামাবাজার, সিলেট ও শ্রীশ্রী মহাপ্রভুর আখড়া, পল্লবী আ/এ, পনিটুলা, সিলেট।

এছাড়া শ্রীশ্রী জগন্নাথদেব, বলদেব ও সুভদ্রা মহারানীর রথযাত্রা মহোৎসব-২০২১ইং উপলক্ষে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) সিলেটের উদ্যোগে ১১ দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সংক্রমণের কারণে ১১ দিনব্যাপী এই কর্মসূচি আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) যুগলটিলা মন্দির, সিলেটে সরকার কর্তৃক স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে ভার্চ্যুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হবে।

সিলেট দেবালয় রথযাত্রা উদযাপন কমিটির সিনিয়র সহ-সভাপতি ড. দীলিপ কুমার দাশ চৌধুরী অ্যাডভোকেট জানান, জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব গতবারের মত এবারও বৈশ্বিক মহামারি ভয়াবহ করোনাভাইরাস সংক্রমন বৃদ্ধির কারণে সিলেট নগরীর প্রতিটি মন্দির ও দেবালয় কীর্ত্তনসহকারে রথ টেনে নিয়ে ঐতিহ্যবাহী রিকাবীবাজারস্থ রথযাত্রা প্রাঙ্গণে না যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, সিলেট নগরীর প্রতিটি মন্দির ও দেবালয়গুলি সরকার কর্তৃক সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে মন্দির ও দেবালয় অভ্যন্তরে সনাতন ধর্মীয় নিয়ম নীতি ও আচার অনুষ্ঠান যথাযথভাবে পালন করা হবে।

নিউজপয়েন্ট সিলেট/ এস শর্মা

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet