1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:১৯ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

মঙ্গলবার, ৪ মে, ২০২১

সংসার ভাঙলো বিশ্বের শীর্ষ ধনী- বিল গেটসে’র


নিউজপয়েন্ট সিলেট আন্তর্জাতিক ডেস্কঃ দীর্ঘ সাতাশ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিলেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস। সোমবার যৌথ এক টুইট বার্তায় বিচ্ছেদের বিষয়টি নিশ্চিত করেন তারা। তবে এতো বছর একসাথে থাকার পর হঠাৎ কেনো এমন সিদ্ধান্ত নিলেন তারা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে, বিচ্ছেদ হলেও নিজেদের প্রতিষ্ঠিত দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ এর কাজ চালিয়ে যাবেন বলে নিশ্চিত করেছেন তারা।
সেই উনিশ শ’ আশি সালে পরিচয়, এরপর প্রণয় ও শেষমেষ উনিশ শ’ চুরানব্বই সালে বিয়ে।
দীর্ঘ সাতাশ বছরের সংসারে রয়েছে হাসি, আনন্দ আর কষ্টের অসংখ্য স্মৃতি। এক সময় শুরু হয় সম্পর্কের টানাপোড়েন, যার প্রভাব পড়ে ব্যক্তিগত জীবনে। এরই ধারাবাহিকতায় এবার দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিয়েছেন মার্কিন ধনকুবের, মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস। সোমবার এক যৌথ টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেন উভয়ই।
টুইটারে দেয়া ওই বার্তায় তারা বলেন, দম্পতি হিসেবে একসাথে থাকা তাদের পক্ষে আর সম্ভব হচ্ছে না। তবে, বিচ্ছেদ হলেও নিজেদের প্রতিষ্ঠিত দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ এর কাজ একসাথে চালিয়ে যাওয়ার কথা জানান তারা। এদিকে, বিচ্ছেদের পর তাদের সম্পত্তির বন্টন কিভাবে হবে সে বিষয়ে মুখ খোলেননি কেউই।
দীর্ঘ সংসার জীবনে বিল গেটস ও মেলিন্ডার ঘর আলো করে আসে তিন সন্তান। দাতব্য সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউনডেশন’ এর যৌথ পরিচালক এ ধনী দম্পতি। তাদের এ সংস্থাটি বিশ্বব্যাপী সংক্রামক রোগের বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকার আওতায় আনতে দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে।
১৯৭৫ সালে পল অ্যালেনের সাথে যৌথ উদ্যোগে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেছিলেন বিল গেটস। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। প্রভাবশালী সাময়িকী ফোর্বসের তথ্যমতে, বর্তমানে বিল গেটস বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি। তার সম্পদের পরিমাণ প্রায় ১২ হাজার ৪ শ’ কোটি মার্কিন ডলার।
নিউজপয়েন্ট সিলেট/এস এস.
আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet