1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ১৪ জুন ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০

শ্রীমঙ্গল ও হবিগঞ্জ রুটে বিআরটিসির বাস চালু হচ্ছে আজ থেকে


নিউজ পয়েন্ট প্রতিনিধিঃ রোববার থেকে চালু হচ্ছে সিলেট-হবিগঞ্জ ও সিলেট মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটে এসি বাস সার্ভিস। রোববার (২৭ ডিসেম্বর) সকাল ৯টায় সিলেটের কদমতলী বাস টার্মিনালের নির্ধারিত কাউন্টার থেকে এই দুই রুটে প্রথম বাস ছেড়ে যাবে।

গত ২২ ডিসেম্বর এই দুই রুটে বাস সার্ভিসের উদ্বোধন করা হয়েছিলো। তবে পরিবহন ধর্মঘট থাকায় ওইদিন বাস চলাচল করেনি। কেবল উদ্বোধনী অনুষ্ঠান করা হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) সিলেট ডিপোর অপারেশন ম্যানেজার জুলফিকার আলী এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে প্রতিদিন ৬টি করে মোট ১২টি গাড়ি চলবে। বাসগুলো ছাড়বে সিলেটের কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে। তবে প্রথম পর্যায়ে এই দুইরুটে দুইটি করে মোট চারটি গাড়ি চলাচল করবে। সবগুলো বাসেই শীততাপ নিয়ন্ত্রণ (এসি) ব্যবস্থা রয়েছে। পরবর্তীতে এই রুটে একে একে করে মোট ১২টি গাড়ি চলাচল করবে।

এদিকে, এই রুটে বিআরটিসির বাস চলাচলে আপত্তি জানিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা। তবে আপত্তি সত্ত্বেও বাস চলবে বলে জানিয়েছেন জুলফিকার আলী।

এদিকে সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটের ভাড়া যথাক্রমে ২৩৫ টাকা (শ্রীমঙ্গল) ও ১৮০ টাকা (মৌলভীবাজার) এবং সিলেট-হবিগঞ্জ রুটের এসি গাড়ির ভাড়া ২৭৭ টাকা। তবে শীতকালীন সিলেট-হবিগঞ্জ রুটের এসি বাসের ভাড়া নেয়া হবে ১৮০ টাকা ও মৌলভীবাজারে ১৪০ থেকে ১৬০ টাকা ও শ্রীমঙ্গল পর্যন্ত ১৭০ থেকে ১৮০ টাকা পর্যন্ত নেয়ার পরিকল্পনা রয়েছে বিআরটিসি কর্তৃপক্ষের।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet