1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ১৬ জুলাই, ২০২১

শেখ হাসিনাকে সরিয়ে ফেলতে বিদেশি কূটনীতিকরা তৎপর ছিল- আব্দুর রাজ্জাক


বর্তমান প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনাকে মাইনাস করতে বিদেশি কূটনীতিকরা তৎপর ছিল বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক।

ফাইল ছবি
ফাইল ছবি
শুক্রবার (১৬ জুলাই) শেখ হাসিনার কারান্তরিন দিবস উপলক্ষে আওয়ামী লীগের বঙ্গবন্ধু অ্যাভিনিউ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
ড. আবদুর রাজ্জাক বলেন, এক-এগারো সরকারে সময় বিশ্বব্যাংকের তৎকালীন ভাইস প্রেসিডেন্ট ও  বিদেশি কূটনীতিকরা বলেছিলেন, তারা আওয়ামী লীগের বিপক্ষে না, তারা শেখ হাসিনাকে মাইনাস করতে চায়।
তিনি বলেন, আমাদের দলটি প্রতিষ্ঠিত হয়েছিল গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ে তোলার জন্য। কিন্তু বারবার আওয়ামী লীগকে আঘাত করা হয়েছে। তবুও আদর্শ থেকে আওয়ামী লীগ কখনো বিচ্যুত হয়নি।
আব্দুর রাজ্জাক বলেন, ১৯৭১ সালে স্বাধীনতাও এসেছিল, তখন একই লক্ষ্য সামনে রেখে অর্জিত হয়েছিল। কিন্তু পাকিস্তানের দোসররা সেই স্বাধীনতা মেনে নিতে পারেনি। ১৯৭৫-এর পর জিয়াউর রহমান স্বাধীনতার আদর্শ ভূলুণ্ঠিত করে দেয়। তারপর এরশাদও হাঁটেন একই পথে। ২০০১ সালে নীলনকশার নির্বাচনে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসে। তারা আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল।

শাহ এস এম কিবরিয়া, আহসানউল্লা মাস্টারসহ অসংখ্য নেতাকর্মীকে হত্যা করা হয়। কিন্তু আওয়ামী লীগকে অত সহজে শেষ করা যায় না। আওয়ামী লীগের প্রাণ লাখ লাখ কর্মী। তারাই দলকে উজ্জীবিত রেখে এগিয়ে নিয়ে যাবে বলে জানান তিনি।

একই অনুষ্ঠানে উপস্থিত হয়ে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দলেরই সুবিধাবাদীরা শেখ হাসিনাকে যারা মাইনাস করতে চেয়েছিল, এখন আবার তারাই পদ দখল করে বসে আছে।  
বাহাউদ্দিন নাছিম বলেন, ওয়ান ইলেভেনের তথাকথিত সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ৫০ জন শীর্ষ দুর্নীতিবাজের যে তালিকা করা হয় সেখানে আমার নাম, মির্জা আজম, জাহাঙ্গীর কবির নানকসহ আওয়ামী লীগের অনেক নেতার নাম ছিল। তাদের ক্ষমতা গ্রহণের ঠিক আগেই যারা ক্ষমতায় ছিল সেই বিএনপির মাত্র কয়েকজন ছিল সে তালিকায়।
অর্থাৎ সেনা সমর্থিত সরকারের উদ্দেশ্য ছিল জনগণের কাছে রাজনীতিবিদদের ঘৃণিত করা। তারা যেন রাজনীতিকে আর শ্রদ্ধা না করে।
সুবিধাবাদী সবসময় সুবিধাবাদী উল্লেখ করে তিনি বলেন, তাদের কোনো রাজনীতি নেই। তেলবাজদের কোনো রাজনীতি নেই। চোরদের হাত থেকে দেশকে রক্ষা করার জন্যই শেখ মুজিব বাকশাল সৃষ্টি করেছিলেন। তিনি সাধারণ দুঃখী মানুষের জন্য কাজ করতে চেয়েছিলেন। কিন্তু জাতির পিতা সে কাজ শেষ করে যেতে পারেননি। সুবিধাবাদিরা তাকে সপরিবারে হত্যা করে।
তাই সে রকম অপতৎপরতা আর চালাতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন নাছিম। এ সময় সবাইকে মিলে সম্প্রীতির ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান।
আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet