1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:০৫ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ৭ এপ্রিল, ২০২১

শাল্লা হামলায় অবহেলার অভিযোগে ওসি নাজমুল বরখাস্ত, আশরাফুল বদলি


নিউজপয়েন্ট সিলেট ডেস্কঃ সুনামগঞ্জের শাল্লায় হিন্দু-অধ্যুষিত গ্রামে হামলা ও লুটপাটের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে শাল্লা থানার ওসি নাজমুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া দিরাই থানার ওসি আশরাফুল ইসলামকে বদলি করা হয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান মঙ্গলবার রাতে জানান, ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে ওসি নাজমুল হককে সাময়িক বরখাস্ত করার পাশাপাশি দিরাই থানার ওসি আশরাফুল ইসলামকে মৌলভীবাজারে বদলি করা হয়েছে।

 

পুলিশ হেডকোয়াটার্স থেকে তাদের বিরুদ্ধে তদন্ত চলছিল। তদন্ত শেষে এ নির্দেশনা আসে বলে জানান পুলিশ সুপার।

 

দিরাই উপজেলায় সম্মেলনে হেফাজত নেতা মামুনুল হকের বক্তব্যের সমালোচনা করে স্থানীয় এক হিন্দু যুবক ফেইসবুকে পোস্ট দেন। ওই ঘটনাকে ধর্মীয় উসকানি আখ্যায়িত করে মামুনুল হকের অনুসারীরা গত ১৭ মার্চ শাল্লার নোয়াগাঁও গ্রামের হিন্দুদের বাড়িঘরে হামলা চালায়। পুলিশ সেই রাতেই ওই যুবককে আটক করে।

 

আগের রাতে উত্তেজনা সৃষ্টির পরও পুলিশ হামলা ঠেকাতে কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ ওঠে। এ ব্যাপারে দুই ওসির দায়িত্বে গাফিলতির প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

 

পুলিশের সিলেট  রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ বলেন, হামলার ঘটনায় শাল্লা থানার ওসি ও দিরাই থানার ওসির দায়িত্বে অবহেলার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এজন্য ওসি নাজমুলকে সাময়িক বরখাস্ত করে বরিশাল রেঞ্জে যুক্ত হতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া দিরাই থানার ওসি আশরাফুলকে মৌলভীবাজারে বদলি করা হয়েছে।

 

নিউজপয়েন্ট সিলেট/ এস শর্মা

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet