1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

শস্যক্ষেতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি: আর্থিক পুরস্কার পাচ্ছেন সেই কৃষক


নিউজ পয়েন্ট ডেস্কঃ বিজয় দিবসের আগেই নিজের সরিষা ও লালশাক ক্ষেতকে কৃষক আব্দুল কাদির করে তুলেছেন শৈল্পিক কারুকার্যময়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভালোবেসে ৩৩ শতক জমিকে করে তুলেছেন অপরূপ দৃষ্টিনন্দন। আর সামাজিক যোগাযোগমাধ্যমে এ ধরনের ছবি ছড়িয়ে পড়ার পর সেখানে ভিড় করছেন অসংখ্য মানুষ। ফেসবুকেও অনেকে প্রশংসা করছেন তাকে। এবার এই নান্দনিক কাজের জন্য আর্থিক পুরস্কার পাচ্ছেন তিনি।

নিজের শস্য ক্ষেতে সরিষা ও লালশাক দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, শাপলা, নৌকা, জাতীয় পতাকা ও মুজিব শতবর্ষের প্রতীক আঁকা এ কৃষকের জন্য পুরস্কার ঘোষণা করা হয়েছে। ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনের সংসদ সদস্য ফখরুল ইমাম তার নান্দনিক কাজে অনুপ্রাণিত করার জন্য দশ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছেন। উপজেলা প্রশাসনের মাধ্যমে এ পুরস্কারের অর্থ তুলে দেওয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে আব্দুল কাদির বলেন, ‘মুজিব শতবর্ষে অনেকে অনেক কিছু করছেন। আমি তো তেমন কিছু করতে পারবো না। কৃষক হিসেবে দেশ ও বঙ্গবন্ধুকে ভালোবেসে সরিষা ও লালশাককে কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, স্মৃতিসৌধ, নৌকা ও শাপলার ছবি আঁকার চেষ্টা করেছি।’

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ির পাড়াখালবলা গ্রামের হাজি তারা মিয়ার ছেলে আব্দুল কাদির (৪১)। গত ১ ডিসেম্বর পাড়াখালবলা বন্ধুমহল ক্লাবের সদস্যদের নিয়ে এঁকেছেন বঙ্গবন্ধু, স্মৃতিসৌধ, জাতীয় ফুল শাপলা আর নৌকার প্রতিকৃতি। চারা বড় হওয়ার সঙ্গে সঙ্গে এটি আরও দৃষ্টিনন্দন হয়ে উঠছে।

আব্দুল কাদির জানান, গ্রামের ৩৫ যুবক মিলে গড়ে তোলা ‘বন্ধুমহল ডিজিটাল ক্লাব’র সদস্যদের সহায়তায় ৩৩ শতাংশ জমিতে বারি-১৪ সরিষা ও লালশাকের বীজ বোনেন তিনি। বছরের অন্য সময় জমি চাষ করে আর্থিকভাবে লাভবান হন। তবে এবার বঙ্গবন্ধুর চেতনাকে সবার মাঝে ছড়িয়ে দিয়ে মানসিক তৃপ্তি পাচ্ছেন বলে জানান তিনি।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet