1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

যেভাবে করবেন প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন


দেশের তিন সরকারি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (চুয়েট, রুয়েট ও কুয়েট) গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়েছে। আজ শনিবার (২৪ এপ্রিল) সকাল ৯টায় থেকে অনলাইনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়েছে। ভর্তির ওয়েবসাইটে (www.admissionckruet.ac.bd) গিয়ে আগামী ৮ মে বিকেল ৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন ভর্তিচ্ছুরা।

আবেদনকারীদের ‘ক’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর উন্নয়ন ও পরিকল্পনা বিভাগে ৯০০ টাকা ফি দিয়ে প্রাথমিক আবেদন করতে হবে। আর ‘খ’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর উন্নয়ন ও পরিকল্পনা এবং স্থাপত্য বিভাগের ১ হাজার টাকা ফি দিয়ে আবেদন করতে হবে।

তিন বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামী ১২ জুন একযোগে অনুষ্ঠিত হবে। এরপর আগামী ৩০ জুন ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে কেন্দ্রীয় ভর্তি কমিটি সূত্রে জানা গেছে। ভর্তি বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

আবেদন করার পদ্ধতি
চুয়েট, কুয়েট ও রুয়েট এর সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://www.admissionckruet.ac.bd/) নির্দেশনা মোতাবেক আবেদন ফরম পূরণ করে নির্ধারিত ফি দিয়ে অনলাইনে সাবমিট করতে হবে। এই আবেদন ফরম পূরণ করতে হবে ৫ ধাপে। এতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলসহ সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য সঠিকভাবে দিতে হবে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet