1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:১২ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

যুক্তরাষ্ট্রে বোমা বিস্ফোরণের চেষ্টা, বাংলাদেশি যুবকের যাবজ্জীবন


যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি সাবওয়ে স্টেশনে বোমা বিস্ফোরণের চেষ্টায় অভিযুক্ত বাংলাদেশি অভিবাসী এক যুবককের দণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে অভিযুক্ত আকায়েদ উল্লাহকে  যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি অতিরিক্ত আরও ৩০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) যুক্তরাষ্ট্রের ম্যানহাটন ফেডারেল আদালতের বিচারক রিচার্ড জে সুলিভান আকায়েদ উল্লাহর এই সাজার রায় ঘোষণা করেন।

বাংলাদেশি অভিবাসী ৩১ বছর বয়সী আকায়েদকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আরও ৩০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রে যাবজ্জীবন কারাদণ্ডের মেয়াদ প্রায় ২৫ বছর; এর সঙ্গে আকায়েদকে আরও ৩০ বছর কারাগারে থাকতে হবে।

সাজা ঘোষণার সময় বিচারক রিচার্ড জে সুলিভান বলেন, তার যাবজ্জীবন সাজা হওয়া যথার্থ। কারণ তার অপরাধ প্রকৃতপক্ষেই বর্বরোচিত ও ভয়ানক।

তবে অভিযুক্তের আইনজীবী অ্যামি গ্যালিকসিও বলছেন, এই মামলায় আকায়েদের ৩৫ বছরের বেশি কারাদণ্ড হওয়া উচিত নয়। তার দাবি, ২০১৭ সালের ডিসেম্বরের ওই হামলার আগপর্যন্ত যুক্তরাষ্ট্রে শান্তিপূর্ণভাবেই বসবাস করেছেন আকায়েদ।

উল্লেখ্য, ২০১৭ সালের ১১ ডিসেম্বর সকালে নিউইয়র্কের টাইম স্কয়ার সাবওয়ে স্টেশনের ভূগর্ভস্থ পথে নিজের শরীরে বেঁধে রাখা পাইপ বোমার বিস্ফোরণ ঘটান আকায়েদ। তবে বোমাটি পুরোপুরি বিস্ফোরিত না হওয়ায় বড় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এতে আহত হন তিন পুলিশ সদস্য।

আহত অবস্থায় গ্রেফতার করা হয় আকায়েদকে। পরে ইসলামিক স্টেটের (আইএস) মাধ্যমে অনুপ্রাণিত হয়ে তিনি হামলার চেষ্টা চালান বলে জানায় পুলিশ।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet