1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:২০ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

মৌলভীবাজার শ্রীমঙ্গলে মসলায় ক্যামিক্যাল ও রং মিশিয়ে বাজারজাত করার অপরাধে জরিমানা


চিফ রিপোর্টার সৈয়দ সিরাজুল ইসলাম হাসানঃ

মৌলভীবাজার শ্রীমঙ্গলে মসলা কারখানায় অভিযান চালিয়েছে মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় নিম্নমানের মসলায় ক্যামিক্যাল ও রং মিশিয়ে বাজারজাত করার অপরাধে দুটি মসলা কারখানাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের একটি টিমের সহযোগিতায় শ্রীমঙ্গল শহরের পৌর এলাকার বিভিন্ন মসলা কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় মানবদেহের জন্য ক্ষতিকারক রং মশলায় মিশিয়ে বাজারজাত করার অপরাধে সোনার বাংলা রোডে অবস্থিত রকিব মশলার মিলকে ২০ হাজার টাকা, নতুন বাজারে অবস্থিত মাসুম মশলার মিলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মো: আল-আমিন জানান, মশলার মিল মালিকরা মসলার সাথে রং মিশানোর বিষয়টি অস্বীকার করেলও পরবর্তীতে রং মিশানোর কথা তারা স্বীকার করলে দুটি প্রতিষ্টানকে ভোক্তা আইনে জরিমানা করা হয়।

এছাড়াও শ্রীমঙ্গলে সকল মশলার মিল মালিকদের সতর্ক করতে গতকাল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয়ে ডাকা হয়েছিল তাদের এই নির্দেশনা মেনে তারা এসেছিল মৌলভীবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অফিসে।
শ্রীমঙ্গল মসলা মিল মালিকরা ভোক্তা অধিকার অধিদপ্তরে অঙ্গীকার করেছেন মসলার সাথে কখনো আর রং মিশাবেন না। জনস্বার্থে তাদের কার্যক্রম নিশ্চয় তদারকি করা হবে বলে জানান।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet