1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বুধবার, ১৮ মে ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২

মৌলভীবাজারে সৌদি রিয়াল দেখিয়ে প্রতারণা চক্রের দুই সদস্য র‍্যাবের হাতে গ্রেফতার।


স্টাফ রিপোর্টার:১৮ জানুয়ারি মঙ্গলবার র‌্যাব-৯, সিলেট এর আওতাধীন সিপিসি-২শ্রীমঙ্গল ক্যাম্প একটি আভিযানিক গোপন সংবাদের ভিত্তিতে সৌদি রিয়াল দেখিয়ে প্রতারণা চক্রের দুই সদস্যর তত‍্য পাওয়ার পর সিপিসি-২ এর অভিযানিক দল অভিযান পরিচালনা করে ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল সংলগ্ন সিভিল সার্জন এর কার্যালয়ের সম্মুখ থেকে সৌদি আরবেররিয়াল – ৪০০, সংবাদ পত্রের কাগজের পুটলি-০১টি,২টি মোবাইল,৪টি সীমকার্ড,নগদ-১,৫০০ হাজার-টাকা তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন,নাসির শেখ(৪৮), পিতা-মৃতইউনূছ শেখ, সাং-পশ্চিম নওখন্ডা, থানা-মোকসুদপুর, জেলা-গোপালগঞ্জ, বর্তমান ঠিকানা-ওসমানী মেডিকেল কলেজেরপূর্ব পাশে আবুল কালামের বাড়ীর ভাড়াটিয়া, কাজল শাহ, থানা-কোতয়ালী, জেলা-এসএমপি সিলেট,নজরুল তালুকদার(৩৭), পিতা-মৃত ইব্রাহিম তালুকদার, সাং-বামনডাঙ্গা, ইউপি-গোহালা, থানা-মোকসুদপুর, জেলা-গোপালগঞ্জদ্বয়’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী দ্বয়জানায় যে, সুকৌশলে দীর্ঘ দিন যাবৎ প্রতারণার মাধ্যমে সিলেটের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সহিত প্রতারণা করে আসছিল। প্রতারকনাসির শেখ (৪৮) ও নজরুলতালুকদার (৩৭) প্রতিবারের ন্যায় ভিকটিমের কাছে গিয়ে বলতেন, তাদের কাছে সৌদি আরবের ৫০ রিয়ালের একটি নোটআছে। তারা সেটি ভাঙাতে চান। কিন্তু কোথায় ভাঙানো যায়তা বুঝতে পারছেন না। ভিকটিম তাদের ৫০০ টাকা দিলেই রিয়াল টিতারাতাকে দিবেন। তাদের কথায় রাজি হয়ে ভিকটিম ৫০০ টাকায় রিয়াল টিকিনে নেন। এ সময় প্রতারক দ্বয়ভিক টিমের মোবাইল নম্বর নিয়ে চলে যান।এর পররাতেতারাভিকটিমের মুঠোফোনে কল দিয়ে জানান, তাদের কাছে আরও রিয়াল আছে। তারা সেগুলো কম মূল্যে বিক্রি করতেচান। মাত্র লাখ টাকার বিনিময়ে তারাভিকটিমকে সমমূল্যের রিয়াল দিবে। ভিকটিমলোভেপড়ে এই রিয়াল নিতে রাজি হয়ে যান। ভিকটিম প্রতারকের কথা মতো প্রতারকের সাথে দেখা করেন। প্রতারক ভিকটিমের কাছ থেকে নগদ লাখ টাকা নিয়ে ভিকটিমকে একটি শপিংব্যাগ ধরিয়ে চলে যায়।ব্যাগের উপরে মাত্র কিছু রিয়ালের নোট

দেখা যাচ্ছিল তার নিচে কিছু খবরের কাগজ ভাঁজকরে রাখা হয়েছে। এভাবে তারা বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে প্রতারণার স্বীকার বানিয়ে আসছিল।

পরবর্তী আইনিব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত প্রতারকের বিরুদ্ধে মৌলভীবাজার জেলার সদর থানায় নিয়মিত মামলা রুজুপূর্বক থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানা যায়।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet