1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৭:২৭ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

মেডিকেল ভর্তি পরীক্ষা: ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে করবেন


দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষারর ফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় প্রাথমিকভাবে যোগ্য বিবেচিত হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন। আসন সাপেক্ষে তাদের মধ্যে প্রথম ৪ হাজার ৩৫০ জন পরীক্ষার্থীকে সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির জন্য নির্বাচিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর এক সংবাদ সম্মেলনে এবারের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এদিকে, ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে যারা প্রত্যাশিত ফলাফল পাননি তাদের ফল পুন:নিরীক্ষার আবেদনের সুযোগ দিচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। টেলিটক সিমের মাধ্যমে ১ হাজার টাকা ফি দিয়ে আগামী ২০ এপ্রিল থেকে তারা পুন:নিরীক্ষার আবেদন করতে পারবেন। এ আবেদন চলবে আগামী ৫ মে পর্যন্ত।

এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, আগামী ২০ এপ্রিল থেকে ৫ মের মধ্যে ১ হাজার টাকা টেলিটকে এমএমএসের মাধ্যমে জমা দিয়ে আবেদন করা যাবে। এজন্য টেলিটকের যে কোন প্রি-পেইড মোবাইল থেকে আবেদন করা যাবে। এজন্য DGHS স্পেস RSC স্পেস ROLL NO লিখে পাঠাতে হবে 16222 নাম্বারে। ফিরতি এসএমএসে একটি পিন নাম্বার আসবে। ফি প্রদানের জন্য প্রাপ্ত পিন নাম্বার দিয়ে DGHS স্পেস RSC স্পেস YES স্পেস PIN নাম্বার লিখে পাঠাতে হবে 16222 নাম্বারে। এরপর প্রাপ্তি স্বীকার একটি এসএমএস পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পুন:নিরীক্ষা ফল আবেদনকারীকে যথাসময়ে জানানো হবে। এ ব্যাপারে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

এর আগে শুক্রবার (২ এপ্রিল) সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় এ ফল প্রকাশ করা হয়। জাতীয় মেধার ভিত্তিতে সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ৩৫০ জন ভর্তিচ্ছু নির্বাচিত হয়েছেন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet