1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৪ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

সুনামগঞ্জে মুজিববর্ষ উপলক্ষ্যে হাওরে নৌকাবাইচ জিতে মিলল ‘সোনার নৌকা’


নিউজ পয়েন্ট সিলেট  স্পোর্টস ডেস্কঃ মুজিববর্ষ উপলক্ষে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে ৩ দিনব্যাপী নৌকাবাইচ প্রতিযোগিতা। এ সময় বিজয়ী দলকে পুরস্কার হিসেবে সোনার নৌকা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার করচার হাওরে পুরস্কার বিতরণীর মধ্যে দিয়ে ওই প্রতিযোগিতার সমাপ্ত হয়।

তিন দিনব্যাপী অনুষ্ঠিত মনোজ্ঞ নৌকাবাইচ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে অংশ নেওয়া নৌকাগুলোর মধ্যে আল্লার দান, মা চন্ডি, সোনার পাখি, রংবাজ, রূপলী পবন, দুরন্ত ও পবন উল্লেখযোগ্য।

এসব নৌকার মধ্যে প্রতিযোগিতায় প্রথম স্থান হয় আল্লার দান গৌরারং সুনামগঞ্জ, দ্বিতীয় মা চন্ডি কোম্পানীগঞ্জ সিলেট এবং তৃতীয় হয় সোনার পাখি বিশ্বম্ভরপুর। পরে প্রথম বিজয়ী নৌকার অধিনায়ককে হাতে সোনার নৌকা পুরস্কার তুলে দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্বম্ভরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক নুরুল আলম সিদ্দিকি।

গ্রামবাংলার ঐতিহ্যবাহী এই নৌকাবাইচ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে শতাধিক নৌকা অংশ নেয়। শিশু-নারী-পুরুষ, যুবক-যুবতীসহ নানা বয়সের মানুষের ভিড়ে করচার হাওর এলাকা কানায় কানায় ভরে ওঠে।

প্রতিযোগিতাকে প্রাণবন্ত করতে গত রোববার (৫ সেপ্টেম্বর) সকল থেকে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেল পর্যন্ত উন্মুক্ত মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পাশাপাশি আবহমান বাংলার নানা সংস্কৃতি তুলে ধরা হয়।

জেলার বিভিন্ন উপজেলা থেকে প্রতিযোগী নৌকাসহ নানা রঙে সেজে বাইছালবৃন্দ করচার হওরে এসে অবস্থান নেন এবং নেচে গেয়ে হাওর বিলাস এলাকাকে উৎসবমুখর করে রাখেন। নৌকা ভাড়া নিয়ে হওরে নেচে-গেয়ে আনন্দ উপভোগ করেন উৎসুক দর্শকরাও।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet