1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৪১ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

ভুল বুঝতে পেরেছেন নোবেল, বললেন— যেকোন আইনি ব্যবস্থা মাথা পেতে নেব


নিজের ভুল বুঝতে পেরেছেন তরুণ সঙ্গীত শিল্পী মাঈনুল আহসান নোবেল। শেষ কয়েকদিন থেকে ক্ষমা চেয়ে ফেসবুকে একের পর এক স্ট্যাটাস দিচ্ছেন তিনি। ভারতের টিভি চ্যানেল জি-বাংলার রিয়ালিটি শো সারেগামাপার মাধ্যমে হুট করে আলোচনায় আসেন নোবেল। পরবর্তীতে একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড নিয়ে সমালোচিত হন তিনি।

সাম্প্রতিক সময়ে নিজের কাজের বিশ্লেষণ করে আজ বুধবার সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে নোবেল লিখেছেন, আমি যেহেতু বাংলাদেশের সাইবার আইন ও পুলিশের সাইবার ইউনিটের কার্যক্রম বিষয়ে সচেতন, আমি সচেতনভাবে দেশের আইন বা নৈতিকতার বাইরে কিছু করতে চাই না বা আর করবো না, তারপরও আমার অনাকাঙ্ক্ষিত কর্মের জন্য যে কোন আইনি ব্যবস্থা নেয়া হলে তা মাথা পেতে নেব। আমিও আশা করবো আপনারা সবাই আমাকে ক্ষমা করে দিয়ে আপনাদের সেবা করার সুযোগ করে দেবেন।

ফেসবুক স্ট্যাটাসে নোবেল সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগে (সিটিটিসি) চ্যাকইন দিয়েছেন। স্ট্যাটাসে নোবেল লিখেছেন, আমি মাঈনুল আহসান নোবেল। আমি আপনাদের নোবেল। আজ আমি নোবেল হতে পেরেছি আপনাদের ভালবাসা, সমর্থন ও দোয়ায়। দুই বাংলার অসংখ্য বাংলা ভাষাভাষী মানুষের জন্য গান গাইতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। আমি আমার দেশ বাংলাদেশ সহ সারা বিশ্বের বাংলা গানের ভক্তদের জন্য মৌলিক গান নিয়ে ফিরে আসতে চাই আপনাদের মাঝে।

‘‘আমি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে আমার পেজে সমসাময়িক রাজনীতি, সংস্কৃতি ও ব্যক্তিগত বিভিন্ন বিষয় নিয়ে স্ট্যাটাস দেই বা কথা বলি। মানসিক ও শারীরিক বিচ্যুতি অনেক সময় ফেসবুকসহ আমাদের মিথষ্ক্রিয়ার (Interaction) বিভিন্ন জায়গায় প্রভাব ফেলে। সামাজিক যোগাযোগ মাধ্যমের আমার অনেক পোস্ট এই বিচ্যুতির ফল। আমি বিশ্বাস করি আমার পোস্ট অনেককেই ব্যক্তিগত ভাবে ক্ষতিগ্রস্ত করেছে এবং সমষ্টিগত ভাবে সম্মানিত নেটিজেনদের ওপর বিরুপ প্রভাব ফেলেছে।’’

এর আগে এদিন বিকেলে নোবেলকে নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসে ‘‘ক্ষমা চেয়েও রক্ষা নেই, নোবেলের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ’’ শিরোনামে খবর প্রকাশিত হয়। সেখানে ঢাকা মহানগর পুলিশের সাইবার অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল ইসলামের ফেসবুক স্ট্যাটাসে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়টি উঠে আসে।

এরপর সন্ধ্যায় নোবেল ক্ষমা চেয়ে ফেসবুকে লিখেন, আমি ব্যক্তিগত ভাবে বিখ্যাত লেজেন্ড শ্রদ্ধেয় জেমস ভাই, শ্রদ্ধেয় ও প্রিয় তাপস ভাই, প্রিয় গীতিকার-সুরকার ইথুন বাবু ভাই, সুপ্রিয় সংগীত পরিচালক আহমেদ হুমায়ন ভাই, সময় টিভির সাংবাদিক আল কাছির ভাইসহ সকল সাংবাদিক ভাইবোনদের কাছে অত্যন্ত বিনয়ের সাথে ক্ষমা চাই ও আমার পোস্টের মাধ্যম যারা কষ্ট পেয়েছেন তাদের কাছে দুঃখ প্রকাশ করি। আমি এই মুহূর্তে আমার মানসিক ও শারীরিক বিচ্যুতি নিয়ে কন্সার্নড। আমার পরিবারের সমর্থনে আমি চিকিৎসা গ্রহণ করছি ও আল্লাহর রহমতে শীঘ্রই সুস্থ হয়ে নতুন গান নিয়ে ফিরে আসবো।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet