1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বুধবার, ১৮ মে ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ২২ মে, ২০২১

ব্যালেন্স ফুরালেও বন্ধ হবে না কথা, বিকাশের অটো রিচার্জ সুবিধা


গ্রাহকের নিরবিচ্ছিন্ন কথা বলার সুবিধা ও ইন্টারনেট ব্রাউজিংয়ের জন্য মোবাইল রিচার্জে বিকাশ চালু করেছে স্বয়ংক্রিয় বা অটো রিচার্জ সুবিধা। অটো রিচার্জ পদ্ধতিতে মোবাইলের ব্যালেন্স ১০ টাকা অথবা তার কম হলেই গ্রাহকের মোবাইল নম্বরে নির্ধারিত রিচার্জ অ্যামাউন্ট স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে যাবে। যেকোনো সময় গ্রাহক তার প্রয়োজন অনুযায়ী অ্যামাউন্ট পরিবর্তন করতে পারবেন।

শ‌নিবার (২২ মে ) এক বিজ্ঞ‌প্তি‌তে বিকাশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। অটো রিচার্জের ফলে এখন থেকে মোবাইল রিচার্জ করা হবে আরও সহজ।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিডকালে অফিসের কাজ থেকে শুরু করে অনলাইনে স্কুল, সামাজিক যোগাযোগ, বিনোদন, বাজার-সদাই, ইউটিলিটি বিল পরিশোধ ও টেলিমেডিসিনের মাধ্যমে ডাক্তারের পরামর্শ এরকম ছোট বড় অসংখ্য কাজে মোবাইল এবং মোবাইল ডাটা অপরিহার্য হয়ে পড়েছে। আর মোবাইলের নিরবচ্ছিন্ন ব্যবহার নিশ্চিত করতে জরুরি হয়ে পড়েছে ঘরে বসে মোবাইল রিচার্জের সুবিধা। যে গ্রাহকরা বাংলালিংক, রবি অথবা এয়ারটেল প্রিপেইড নম্বর দিয়ে বিকাশ অ্যাকাউন্ট চালু করেছেন, তারাই এ মুহূর্তে সেবাটি পেতে পারেন।

এই সুবিধা পেতে গ্রাহককে অটো রিচার্জ অপশনটি চালু করতে হবে।

হোমস্ক্রিনের মোবাইল রিচার্জ আইকন থেকে মোবাইল নম্বর সিলেক্ট করে ‘অটো রিচার্জ সেটিংস’ এ ট্যাপ করতে হবে। পরবর্তী ধাপে অটো রিচার্জের অ্যামাউন্ট ঠিক করে দিয়ে বিকাশ পিন দিলেই অটো রিচার্জ চালু হয়ে যাবে।

এছাড়া ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে মোবাইল রিচার্জ সিলেক্ট করার পর বাংলালিংক, রবি অথবা এয়ারটেল সিলেক্ট করতে হবে। পরবর্তী ধাপে অটো রিচার্জ অপশন সিলেক্ট করে ‘অ্যাক্টিভেট অটো রিচার্জ’ অপশন সিলেক্ট করতে হবে। এরপর অটো রিচার্জের অ্যামাউন্ট ঠিক করে দিতে হবে। সবশেষে বিকাশ একাউন্টের পিন নম্বর দিলেই সেবাটি চালু হয়ে যাবে।

গ্রাহক শুধুমাত্র নিজের নম্বরেই ২০ টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত অটো রিচার্জ করতে পারবেন। গ্রাহকের মোবাইলের ব্যালেন্স ১০ টাকা কিংবা তার কম হওয়া মাত্র অটো রিচার্জ সুবিধা চালু হয়ে যাবে। এক্ষেত্রে বিকাশ অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স থাকতে হবে। গ্রাহক দিনে সর্বোচ্চ ৩ বার অটো রিচার্জ সুবিধা নিতে পারবেন। যদি নির্ধারিত অটো রিচার্জ পরিমাণের সঙ্গে সংশ্লিষ্ট কোনো রিচার্জ প্যাকেজ থাকে, তবে সেটিও মোবাইল অপারেটর দ্বারা সক্রিয় হতে পারে।

বিকাশের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে মোবাইল ব্যালেন্স রিচার্জ করার বিস্তারিত জানতে চাইলে ভিজিট করতে হবে https://www.bkash.com/auto-recharge ওয়েবসাইটে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet