1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

বেতন বৈষম্য নিরসনের দাবিতে বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশনের কর্ম বিরতি অব্যাহত


মো: আব্দুল মুকিত, বড়লেখা উপজেলা প্রতিনিধি: বড়লেখায় বেতন বৈষম্য নিরসনের দাবীতে বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ২৬ নভেম্বর থেকে অনির্দিষ্ট সময় পর্যন্ত কর্ম বিরতি পালন চলছে।

৯ই ডিসেম্বর বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে কর্ম বিরতি পালন ও কেন্দ্রীয় দাবী বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করা হয়। সারা দেশে ২৬ হাজার স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারি কর্মরত আছেন।

এ কর্মবিরতীর ফলে প্রতিদিন ১ লক্ষ ২০ হাজার অস্থায়ী টিকাদান কেন্দ্রের মা ও শিশু টিকা প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে। তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিদের এক মহাসমাবেশে তাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষনা দিলেও, দীর্ঘ ২২ বৎসর যাবৎ দাবী বাস্তবায়ন না হলে, চলতি বৎসরের ফেব্রুয়ারি মাসে আবারও কর্ম বিরতি কর্মসূচি পালন করলে বর্তমান স্বাস্থ্য মন্ত্রী লিখিত প্রতিশ্রুতি প্রদান করেন। কিন্তু প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় বর্তমান এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মবিরতির ফলে বড়লেখার উপজেলার ২৪০টি কেন্দ্রে অস্থায়ী টিকা কেন্দ্রের মা ও শিশু স্বাস্থ্য ও টিকা সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে। বড়লেখা উপজেলা শাখার সভাপতি মাসুক আহমদের সভাপত্বিতে, উপজেলা শাখার সাধারন সম্পাদক বিকাশ রঞ্জন দাসের সঞ্চালনায় বক্তারা কর্ম বিরতি সভা থেকে তাদের দাবী দ্রুত বাস্তবায়ন, স্বাস্থ্য পরিদর্শক ১১ তম গ্রেড, সহ-স্বাস্থ্য পরিদর্শক ১২তম গ্রেড এবং স্বাস্থ্য সহকারী ১৩তম গ্রেডে উন্নীত করন ও নিয়োগ বিধি সংশোধন করে প্রজ্ঞাপন জারীর দাবী জানান।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet