1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বুধবার, ১৮ মে ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ১৯ মার্চ, ২০২২

বৃক্ষরোপন কর্মসূচী একটি চমৎকার মহৎ উদ্যোগ – কাউন্সিলার নেছার আলী


নিজস্ব প্রতিবেদকঃ আমাদের জীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা অপরিসীম। বৃক্ষ আমাদের পরম বন্ধু, বৃক্ষ শুধু প্রাকৃতিক শোভাই বাড়ায় না, মাটির ক্ষয় রোধ করে, বন্যা প্রতিরোধ করে, ঝড় তুফানকে বাধা দিয়ে জীবন ও সম্পদ রক্ষা করে। আবহাওয়া নিয়ন্ত্রণেও বৃক্ষের ভূমিকা অপরিসীম।
বৃক্ষ থেকে পাওয়া অক্সিজেন গ্রহণ করেই আমরা বেঁচে থাকি। বৃক্ষ আমাদের পরিবেশের অতি গুরুত্বপূর্ণ উপাদান। মানব জাতি বাঁচতে হলে অক্সিজেনের প্রয়োজন। এই অক্সিজেন আমাদেরকে বৃক্ষ দেয়। বৃক্ষ থেকে আমরা অনেক কিছু পাই, হয়ত তা অনেকে আমরা জানিনা। বৃক্ষ রোপন একটি চমৎকার ও মহৎ উদ্যোগ, এই কর্মসূচী কন্টিনিউ রাখার অবশ্যই প্রয়োজন। নারিকেলের গাছ একটি ফলজ বৃক্ষ, আর ডাব হচ্ছে মহঔষধ। ডাব অনেক রোগের কাজে আসে এবং ডাব থেকে অনেক প্রডাক্ট তৈরী হয়। বৃক্ষরোপনে আমি অত্যন্ত খুশি হয়েছি এবং এই সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাচ্ছি। বৃক্ষরোপন কর্মসূচীতে উপরোক্ত কথা গুলো বলেছেন, যুক্তরাজ্যের কিতলী টাউন কাউন্সিলের কাউন্সিলার, গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউ’কের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও আনজুমানিয়া ডেথিং সোসাইটির ট্রেজারার কৃতিপুরুষ নেছার আলী।
গত ১৮ মার্চ শুক্রবার দুপুরে বিশ্বনাথের হাজি মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে গ্রীন প্লান সিলেটের উদ্যোগে এক বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো তিনি ব্যক্ত করেন।
গ্রীন প্লান সিলেটের চেয়ারম্যান লেখক ও গবেষক ব্যাংকার মোশতাক চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম আলী হোসাইনের সঞ্চালনায় বৃক্ষরোপন কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গ্রীন প্ল্যান সিলেটের ভাইস চেয়ারম্যান ও বিশ্বনাথ সাংবাদিক ক্লাবের আহবায়ক মো: শাহিন উদ্দিন, হাজি মফিজ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক খন্দকার ফিরোজ আহমদ, গ্রীন প্লানের অর্থ সম্পাদক মো: নাসির উদ্দিন, সিনিয়র সদস্য কবি এখলাছ উর রহমান এখলাছ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো: এখলাছুর রহমান নাহিদ, সদস্য মো: আব্দুল করিম ও মো: আব্দুল কাদির জীবন প্রমুখ।
কর্মসূচী শেষে প্রধান অতিথি কাউন্সিলার নেছার আলীকে গ্রীন প্লান সিলেটের পক্ষ থেকে এবং মানবকল্যাণে বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet