1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০০ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩

বিয়ানীবাজারে কেক তৈরি করে স্বাবলম্বী হচ্ছেন নারী উদ্যোক্তা রিপা


মহসিন রনি, বিয়ানীবাজার : ঘরে বসে থেকেও যে পর্দার আড়ালে উদ্যোগ নিয়ে সফল হওয়া যায় তার বড় উদাহরণ বিয়ানীবাজার পৌরসভার রিপা বেগম। পড়ালেখার পাশাপাশি নিজের ঘর সামলে এখন হোম মেইড কেক তৈরি করে গ্রাহকদের চাহিদা মেটাচ্ছেন। বিভিন্ন নজরকাড়া ডিজাইনের সুস্বাদু কেক তৈরি করে বিয়ানীবাজার এলাকায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। এছাড়াও কেক বিক্রি করে আয় করছেন টাকা।

রিপা জানান, ২০২২ খ্রিষ্টাব্দে নিজে থেকেই অনলাইনে ঘাটাঘাটি করে তিনি কেক তৈরি শিখেছেন। ইতিমধ্যে প্রায় ৪৫০টির বেশি কেক তৈরি করে গ্রাহকদের প্রত্যাশা পুরণ করা সহ নিজের সংসারে সময় দেয়ার পাশাপাশি বিয়ানীবাজার সরকারি কলেজে অনার্স দ্বিতীয় বর্ষে অর্থনীতি বিভাগে পড়াশোনা করছেন।

বিয়ানীবাজার উপজেলা সহ সিলেটের বিভিন্ন উপজেলা থেকে আকৃষ্ট হয়ে কেক অর্ডার করেন গ্রাহকরা। যেখানে রিপা’স কেইক এন্ড বেইক নামের ফেইসবুক পেইজ থেকে প্রতিদিন নিজেই তৈরি করে গ্রাহকদের প্রত্যাশা পুরণ করেন। শুরুর দিকে তেমন সাড়া না পেলেও হাল ছাড়েননি লেগে থেকে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন যার ফল হিসেবে এখন অনলাইনে অর্ডারের মাধ্যমে গ্রাহকদের মানসম্মত ঘরোয়া পদ্ধতিতে তৈরি ডিজাইনের বিভিন্ন ধরনের সুস্বাদু কেক বিক্রি করছেন।

পৌরসভার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা এই নারী উদ্যোক্তা ইতিমধ্যে দুইটি ব্যাচে ৯ জন নারীকে কেক তৈরি শিখিয়েছেন যারা উপজেলা জুড়ে এখন হোম মেইড কেক তৈরি করে ডেলিভারি দিচ্ছেন। এছাড়াও পরিবারের পাশাপাশি নিজের স্বামীর সবচেয়ে বেশি সমর্থন পেয়েছেন বলে জানান তিনি।

এ প্রতিবেদকের সাথে আলরাপকালে রিপা বেগম বলেন, প্রথম প্রথম সাড়া না পেয়ে হতাশ ছিলাম পরিবার এবং স্বামীর সমর্থনে অনেকটা পথ পাড়ি দিয়েছি। প্রতিদিনই অনেক অর্ডার আসে যেগুলো বিভিন্ন বিয়ের অনুষ্ঠান সহ জন্মদিনের জন্য তৈরি করে থাকি। সব থেকে বড় বিষয় বাজারে তৈরি কেক থেকে হোম মেইড এই কেক ভেজাল মুক্ত এবং সুস্বাদু প্রচুর সাড়া পাচ্ছি সকলের দোয়া ও সহযোগিতা পেলে অনেক দূর যেতে চাই।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet