1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৩:০৪ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩

বিসমিল্লাহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের এক যুগ পূর্তি ও পূর্ণমিলনী


 

বিসমিল্লাহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের এক যুগ পূর্তি ও পূর্ণমিলনী

শিক্ষিত জাতি গঠনে সবাইকে যার যার
অবস্থান থেকে ভূমিকা নিতে হবে
———–অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার
জাতীয় পদক প্রাপ্ত বিসমিল্লাহ কম্পিউটার ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের এক যুগ পূর্তি ও পূর্ণমিলনী অনুষ্ঠান ২০২৩ উদযাপন উপলক্ষে গত ৪ জানুয়ারী বুধবার বিকালে  পবিত্র কোরআন  তেলাওয়াত ও পায়রা উন্মুক্তকরণ এর মাধ্যমে প্রথম অধিবেশনের শুরুতে আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হয়।
প্রথম অধিবেশনের র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ নিজাম উদ্দিন তরফদার।
র‌্যালী পরবর্তী সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, শিক্ষিত জাতি গঠনে সবাইকে যার যার অবস্থান থেকে ভূমিকা নিতে হবে। সর্বক্ষেত্রেই শিক্ষার মুল্যায়ন ও সহযোগিতা করুন। আগামী সুন্দর বাংলাদেশ সুশৃঙ্খল হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক মোঃ হুমায়ুন আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আতিকুর রহমান, বলদী আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল, এলাইট ট্রাভেলস এর স্বত্বাধিকারী বাশির আহমদ।
উপস্থিত ছিলেন, ক্রিয়েটিভ টিচিং একাডেমীর পরিচালক সাঈদ আহমদ আলাল প্রাক্তন শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ প্রমুখ।
পরবর্তীতে “কারিগরি শিক্ষা নিলে’ বিশ্বজুড়ে কর্ম মিলে” উক্ত বিষয়ে উপর বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ধারাবাহিকভাবে কেরাত গজল কুইজ গান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল হাসান তালুকদার ও আওয়ামীলীগ নেতা নুরুজ্জামান, যুবলীগ নেতা সাজ্জাদুর রহমান।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
বিসমিল্লাহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক জাতীয় শ্রেষ্ট যুব পদকপ্রাপ্ত ক্বারী ফয়ছল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবারুণ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবু ইউসুফ, মোহাম্মদ আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম, লন্ডন প্রবাসী মোঃ সিরাজ আলী, লিডিং পাওয়ার সোসাইটির পরিচালক মোঃ সুজন উদ্দিন খান, সৌদি প্রবাসী মোহাম্মদ আলিম উদ্দিন।
পুরস্কার বিতরণে কারিগরি বোর্ডের এ প্লাস প্রাপ্ত ১১ জন এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস প্রাপ্ত ৭ জন সফল আত্মকর্মী পুরস্কারে চারজন এবং প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান, শ্রেষ্ঠ শিক্ষক শ্রেষ্ঠ উপস্থাপক ও গজল কেরাত কবিতা আবৃত্তি কৌতুক গান ইত্যাদির উপরে ছাত্র-ছাত্রীকে পুরস্কার প্রদান করা হয়।
আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet