1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:১৫ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

বিশ্বনাথে স্বাস্থ্যবিধি মেনে নতুন বই বিতরণ শুরু


বিশ্বনাথ প্রতিনিধিঃ চলমান করোনা পরিস্থিতির কারণে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। এই সময়ে শিক্ষার্থীদের সুরক্ষায় আগামী বছরের ১৫ জানুয়ারি পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে। এদিকে ২০২১ শিক্ষাবর্ষে স্কুল বন্ধ রেখে শিক্ষার্থীদের সশরীরে উপস্থিত করে নতুন পাঠ্যপুস্তক বিতরণ করা হবে বলে জানা গেছে। করোনা পরিস্থিতির কারণে এবার বই উৎসব ছাড়াই বিতরণ করা হবে নতুন বই।

এদিকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ইতিমধ্যে সিলেটের বিশ্বনাথ উপজেলায় শুরু হয়েছে বিতরণ কার্যক্রম। এ বছর এ উপজেলার ৫০ হাজার শিক্ষার্থীরা পাচ্ছে নতুন পাঠ্যবই।

উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়, মোট ১৩৩ টি প্রাথমিক বিদ্যালয়ের ২৩ হাজার ৯শত ১৭জন, ৩২টি মাধ্যমিক বিদ্যালয়ের ১৯ হাজার ১শ ও ১৬টি মাদরাসার (ইবতেদায়ী ও দাখিল) ১১ হাজার ৬শ’সহ মোট ৫৬ হাজার ৬শত ১৭জন শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হবে ২০২১ শিক্ষাবর্ষের নতুন পাঠ্যবই। করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিধি অনুসরণ করে এ গুলো বিতরণ করার কথা রয়েছে।

চাহিদা অনুযায়ী উপজেলা থেকে প্রতিষ্ঠান প্রধানদের মাধ্যমে স্ব-স্ব প্রতিষ্ঠানে পৌঁছে যাবে বই। নির্দেশনা দেয়া আছে, প্রতিষ্ঠান থেকে অভিভাবকরা শিক্ষার্থীদের পক্ষে স্বাস্থ্যবিধি মেনে বই গ্রহণ করার।

এ বিষয়ে কথা হলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা মোতাবেক এ বছর ‘বই উৎসব’ পালন করা হবে। আমরা তালিকা অনুযায়ী প্রত্যেক প্রতিষ্ঠানে বই পাঠিয়ে দেব। প্রতিষ্ঠান প্রধানরা সরকারি নির্দেশনা মেনে ‘বই উৎসব’ ছাড়াই এ গুলো বিতরণ করবেন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet