1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

বিশ্বনাথের দশঘর ইউনিয়নে বিএনপির প্রার্থী এমাদের বিজয়


বিশ্বনাথ প্রতিবেদক:: বিশ্বনাথ উপজেলার ৮নং দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এমাদ উদ্দিন খান বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। ৯ ওয়ার্ডের ভোটের ফলাফলে ধান প্রতীকে তিনি ৩ হাজার ১৬৬ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন।

বৃহস্পতিবার রাত পৌণে ১০ টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার গোলাম সারওয়ার নিজ কার্যালয় থেকে এ ঘোষনা দেন।

তার নিকতম প্রতিদ্বন্ধি প্রার্থী ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকার প্রার্থী জুবেদুর রহমান পেয়েছেন ২হাজার ৭৮১ভোট। আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামছু মিয়া লয়লুছ (সতন্ত্র) ঘোড়া প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭৪১ ভোট।

আনারস প্রতীকে বিএনপির বিদ্রোহী আবুল হোসেন পেয়েছেন ১ হাজার ৫৪৯ ভোট। আর জাতীয় পার্টের লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ১২২ ভোট।

ইউনিয়নে ১৪ হাজার ভোটের মধ্যে মোট কাস্টিং ভোট ১০ হাজার ৫১৭। বৈধ্য ভোটের সংখ্যা ১০ হাজার ৩১৬। বাতিল ভোট ২০১। ভোট কাস্টিংয়ের হার ৭৪ দশমিক ৫৫।

এছাড়াও ইউনিয়নের ৩টি সংরক্ষিত ওয়ার্ডের সদস্য (মহিলা মেম্বার) পদে ১১ জন প্রতিদ্বন্ধিতা করে ৩জন এবং ৯টি সাধারণ ওয়ার্ডে সদস্য (মেম্বার) পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করে ৯ জন নির্বাচিত হয়েছেন।

এদিকে ভোটগ্রহণ করতে উপজেলা দশঘর ইউনিয়নের ১০টি কেন্দ্রের জন্য ১০ জন প্রিজাইডিং অফিসার, ৪৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৫ জন পোলিং কর্মকর্তা এবং নিরাপত্তার জন্য প্রত্যেকটি ভোট কেন্দ্রে ৮ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করেন।

এছাড়া নির্বাচনের দিন সকাল থেকে ভোট গনণা পর্যন্ত নিরাপত্তার কাজে মাঠে ছিলেন পুলিশের ৩টি মোবাইল টিম, ৩টি স্টাইকিং টিম, ১টি স্ট্যান্ড বাই টিম ও ওসির নেতৃত্বে একটি বিশেষ টিম। তাছাড়া পুলিশের পাশাপাশি ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও র‌্যাবের টহল টিম বাড়তি নিরাপত্তার কাজে নিয়োজিত ছিল সারাদিন।

উল্লেখ্য, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীও দশঘর ইউনিয়নের ভোটার এবং আজ সকালে উনার ভোটাধিকার প্রয়োগ করেন।

আওয়ামী লীগের এ হার বিদ্রোহী প্রার্থীর জন্যই হয়েছে বলে  তৃণমূল নেতৃবৃন্দের ভাষ্যমতে জানা যায়।

 

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet