1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৫:৩৫ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

বিধ্বস্ত হয়ে সমুদ্রে তলিয়ে গেছে ইন্দোনেশিয়ার সেই বিমান


ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে উড্ডয়ন করার কিছুক্ষণ পরই হারিয়ে যাওয়া বোয়িং-৭৩৭ যাত্রীবাহী বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এরপর সেটি সমুদ্রে তলিয়ে গেছে জানিয়ে কর্তৃপক্ষ বলছে, এরই মধ্যে তারা ঘটনাস্থলের সন্ধান পেয়েছে। দেশটির পশ্চিম কালিমান্তান প্রদেশের পন্টিয়ানাকের উদ্দেশে যাত্রা শুরুর চার মিনিটের মাথায় রাডার থেকে অদৃশ্য হয়ে যায় বিমানটি।

বিবিসি জানিয়েছে, শ্রিভিজায়া এয়ারের ওই বিমানটিতে ৬২ জন যাত্রী ছিল। আজ রোববার এর কিছু সংকেত পাওয়া যায়। এসব সংকেত বিমানটির ফ্লাইট রেকর্ডার থেকে আসছে বলে মনে করা হচ্ছে। নৌবাহিনীর ডুবুরিসহ দশটি জাহাজ দুর্ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে।

দেশটির জাতীয় অনুসন্ধান ও উদ্ধারকারী সংস্থার প্রধান এয়ার মার্শাল বাগুস পুরুহিতো বলেছেন, ‘আমরা দুটি পয়েন্ট থেকে সংকেত পেয়েছি। সেটা ব্ল্যাক বক্স হতে পারে।’ এরইমধ্যে কিছু সম্ভাব্য ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়েছে, যেগুলো বিশ্লেষণ করে দেখা হচ্ছে। ধ্বংসাবশেষগুলো বিমানের অংশবিশেষ বলে ধারণা করা হচ্ছে।

এরমধ্যে একটি চাকা রয়েছে, যেটি বিমানের ফিউসিলেজ অংশের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। জাকার্তা পুলিশের মুখপাত্র ইউস্রি ইউনুস জানিয়েছেন, অনুসন্ধান ও উদ্ধারকারী সংস্থার কাছ থেকে দুটি ব্যাগ পাওয়া গেছে। প্রথম ব্যাগে যাত্রীদের জিনিষপত্র ছিল, অন্য একটি ব্যাগে দেহাবশেষ ছিল। এসব থেকে কিছু সনাক্ত করার চেষ্টা করছেন বলে তিনি জানান।

বিমান নিখোঁজ হওয়ার পর রাতে অনুসন্ধান এবং উদ্ধার প্রচেষ্টা স্থগিত করা হলেও আজ রোববার সকালে আবার উদ্ধার তৎপরতা শুরু হয়। তবে বিমানটি আলোচিত ৭৩৭ ম্যাক্স মডেলের ছিল না। এ ধরনের দুটি বিমান পরপর বিধ্বস্তের ঘটনায় ২০১৯ সালের মার্চ থেকে গত ডিসেম্বর পর্যন্ত বোয়িংয়ের ওই মডেলটির উড্ডয়ন বন্ধ রাখা হয়েছে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet