1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ১০ এপ্রিল, ২০২১

বালাগঞ্জে ছাত্রলীগের কমিটি, দলীয় নেতাকর্মীদের অসন্তোষ!


নিউজপয়েন্ট সিলেট ডেস্কঃ বালাগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে বাংলাদেশ ছাত্রলীগের কমিটি ঘোষণার পর দলীয় নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ঘোষিত কমিটিতে পদপ্রাপ্ত একাধিক নেতা পদত্যাগের মাধ্যমে তাদের ক্ষোভ প্রকাশ করেছেন।

ছাত্রলীগের কমিটি ঘোষণার পর থেকে সংশ্লিষ্ট নেতাকর্মীদের মধ্যে পক্ষে বিপক্ষে অভিযোগ পাল্টা অভিযোগ পাওয়া যাচ্ছে। বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা পরিষদ সদস্য লোকন মিয়াসহ একাধিক আওয়ামী লীগ নেতাও এ ব্যাপারে হতাশা প্রকাশ করেছেন। অবশ্য বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রকিব জুয়েল এবং সাধারণ সম্পাদক রুবেল আহমদ কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন করা হয়েছে বলে দাবি করেছেন।

সংশ্লিষ্ট দলীয় সূত্রে জানা গেছে, গত ৭এপ্রিল দেওয়ান বাজার ইউনিয়ন ছাত্রলীগসহ উপজেলার আরও ৪টি ইউনিয়ন শাখার কমিটি ঘোষণা করা হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রকিব জুয়েল এবং সাধারণ সম্পাদক রুবেল আহমদ স্বাক্ষরিত ওইসব কমিটি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়। এর পরপরই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ফেসবুকে পক্ষে বিপক্ষে মতামত প্রকাশ শুরু করেন। উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিটি থেকে ‘পদাধিকারী’ কয়েক নেতা ইতোমধ্যে ‘পদত্যাগ’ করেছেন বলে দলীয় সূত্রে সংবাদ পাওয়া গেছে। এদের মধ্যে দেওয়ান বাজার ইউনিয়নের ঘোষিত কমিটির সহ-সভাপতি ছিদ্দিকুর রহমান অন্যতম। আলাপকালে তিনি বলেন, ‘ত্যাগী, পরীক্ষিত কর্র্মীদের উপযুক্ত মূল্যায়ন করা হয়নি’। পাশাপাশি দেওয়ান বাজার ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জসিম আহমদ ও অর্থ সম্পাদক জিয়াউল আল সামি তাদের পদত্যাগের বিষয়ে এ প্রতিবেদকের সাথে আলাপকালে সত্যতা নিশ্চিত করেছেন।

পদত্যাগী ছাত্রলীগ নেতারা অভিযোগ জানিয়েছেন, উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ ‘ব্যক্তিগত স্বার্থে তাদের পছন্দের কর্মীদের নিয়ে কমিটি ঘোষণা করেছেন’। তাদের অভিযোগ ঘোষিত কমিটিতে বিএনপির ছাত্র সংগঠন ‘ছাত্রদল’ এবং ‘হেফাজতে ইসলামের সমর্থকদেরও পদ প্রদান করা হয়েছে’।

এদিকে দেওয়ান বাজারসহ বালাগঞ্জের ৫টি ইউনিয়নে ছাত্রলীগের সদ্য ঘোষিত কমিটির ব্যাপারে বিভিন্ন স্তরের একাধিক আওয়ামী লীগ নেতাও তাদের অসন্তোষ প্রকাশ করেছেন। আওয়ামী লীগ নেতাদের অভিযোগ উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের কোন ধরণের মতামত গ্রহণ না করে এসব কমিটি ঘোষণা করায় মাঠ পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীদের ‘ক্ষোভ দেখা দিয়েছে’। তাদের অভিযোগ স্থানীয় আওয়ামী লীগের কাছে এসব কমিটির গ্রহণযোগ্যতা না থাকলে দলীয় কার্যক্রম স্থবির হয়ে পড়বে।

বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা পরিষদের সদস্য লোকন মিয়া বলেন, উপজেলার ৫টি ইউনিয়নে ছাত্রলীগের কমিটি গঠনের ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের কোনো মতামত নেয়া হয়নি, এ কারণে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ‘মতবিরোধ’ দেখা দিয়েছে এবং ‘পদত্যাগের মত ঘটনা ঘটছে’। তিনি বলেন, কমিটি ঘোষণার পরপর ‘পদত্যাগ’ এবং ‘বিতর্ক দেখা দেয়ায়’ এসব কমিটি ‘গ্রহণযোগ্যতা অর্জন করতে পারবে না’। এতে দলীয় ফোরামে সমন্বয়হীনতা দেখা দেবে।


এদিকে ‘ছাত্রদল’ ও ‘হেফাজতে ইসলাম’র সমর্থকদের নিয়ে কমিটি গঠনের বিষয়ে অভিযোগ অস্বীকার করেছেন বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রকিব জুয়েল এবং সাধারণ সম্পাদক রুবেল আহমদ। তারা দাবি করেছেন, প্রকৃত ত্যাগী, নিষ্ঠাবান কর্মীদের যথাযথ মূল্যায়ন করে কমিটি গঠন করা হয়েছে। ‘ছাত্রদল’ ও ‘হেফাজতে ইসলাম’র কোনো কর্মী বা সমর্থককে কমিটিতে স্থান দেয়া হয়নি। এ ধরণের কোনো প্রমাণ থাকলে তাদের কাছে উপস্থাপনের জন্য তারা অভিযোগকারীদের প্রতি আহবান জানান।

উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ জানান, কমিটি গঠনের ব্যাপারে বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়ার মতামত গ্রহণ করা হয়েছে।

নিউজপয়েন্ট সিলেট/শর্মা

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet