1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব পদকের জন্য আবেদন আহ্বান


বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব পদক-২০২১ প্রদান করার জন্য আবেদনপত্র আহ্বান করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। আগ্রহীরা আগামী ৩১ মে’র মধ্যে আবেদন করতে পারবেন। এ জন্য শুধু নারীরা আবেদন করতে পারবেন।

মন্ত্রণালয়ের উপ-সচিব শারাবান তাহুরা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজনীতি অর্থনীতি, শিক্ষা, সংস্কৃতি ক্রীড়া, সমাজসেবা, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ, গবেষণা, কৃষি ও পল্লী উন্নয়ন এসব বিষয়ে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রের সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ ৫ জন বাংলাদেশী নারীকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব পদক-২০২১ প্রদান করা হবে।

এতে আরো বলা হয়েছে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mowca.gov.bd) ও জাতীয় মহিলা সংস্থার ওয়েবসাইট (www.jms.gov.bd) থেকে আবেদনপত্র সংগ্রহ করে পূরণ করে আগামী ৩১ মে ২০২১ তারিখের মধ্যে আবেদনের সফট কপি ই-মেইলে [email protected] এই ঠিকানায় অথবা ডাকযোগে/সরাসরি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর পাঠাতে হবে।

উল্লেখ্য, এবছর থেকে পাঁচ জন নারীকে দেওয়া হবে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব’ পদক। প্রতিবছর ৮ আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মদিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ পদক দেওয়া হবে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet